এশিয়া কাপের আগেই বিশ্বকাপের দল ঘোষণা করতে হবে বাংলাদেশকে

0 ৮৩
ফাইল ছবি

এশিয়া কাপের পর্দা উঠতে বাকি আর মাত্র ২৪ দিন। কিন্তু এখনও এই টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে ৫ অক্টোবর পর্দা উঠতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের। এশিয়া কাপের পারফরম্যান্স দেখে বিশ্বকাপের দল ঘোষণা করার কথা টিম ম্যানেজমেন্টের।

কিন্তু আপাতত সেটি হচ্ছে না। কারণ, এশিয়া কাপের আগেই বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করতে হবে বলে জানিয়ে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। ২৯ আগস্ট দলগুলোকে প্রাথমিক স্কোয়াড ঘোষণার শেষদিন নির্ধারণ করে দিলো বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

তবে সুযোগ থাকছে স্কোয়াডে পরিবর্তন আনার। সাপোর্ট পিরিয়ড পর্যন্ত পরিবর্তন আনা যাবে এই স্কোয়াডে। সাপোর্ট পিরিয়ড শেষ হবে বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ আগে।

আইসিসি রোববার (৬ আগস্ট) এক বিবৃতিতে জানিয়েছে, সাপোর্ট পিরিয়ড শুরু হওয়ার ৩০ দিন আগে প্রাথমিক দল ঘোষণার নিয়ম। সাপোর্ট পিরিয়ড টুর্নামেন্ট শুরুর এক সপ্তাহ আগে থেকে কার্যকর হয়। সাপোর্ট পিরিয়ড শুরু হওয়ার আগে কোনো অনুমতি ছাড়াই বোর্ডগুলো প্রাথমিক দলে পরিবর্তন আনতে পারবে। এর পরে পরিবর্তন আনতে হলে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন প্রয়োজন হবে।

ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠবে চলতি বছরের ৫ অক্টোবর। সেই মোতাবেক ২৭ সেপ্টেম্বরের আগ পর্যন্ত দলে যেকোনো সময় পরিবর্তন আনতে পারবে দলগুলো।

২৮ সেপ্টেম্বর থেকে দলে কোনো পরিবর্তন আনতে হলে নিতে হবে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন।

Leave A Reply

Your email address will not be published.