এশিয়া কাপ-বিশ্বকাপ নয়, হৃদয়ের ভাবনায় বর্তমান

0 ৬৯
তাওহিদ হৃদয়। ছবি : এএফপি

নিজের ব্যাটিং কারিশমা দিয়ে এরই মধ্যে ভক্তদের হৃদয়ে জায়গা পাকা করে নিয়েছেন তাওহিদ হৃদয়। দলের হয়ে যখনই তিনি মাঠে নামেন চেষ্টা করেন ভূমিকা রাখতে। সদ্য শেষ হওয়া আফগান সিরিজে সেই চিত্রটা ফুটে উঠেছে পরিস্কার। তাই স্বাভাবিকভাবেই বড় টুর্নামেন্টে হৃদয়কে ঘিরে বড় স্বপ্ন দেখে অনেকেই।

তবে, তরুণ এই ক্রিকেটার ভবিষ্যৎ নিয়ে ভাবছেন না। এমনকি আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপ নিয়েও চিন্তিত নন তিনি। বরং তাঁর ভাবনা জুড়ে বর্তমান। তিনি বর্তমানটাই উপভোগ করে যাচ্ছেন। সামনে যদি আইসিসির বড় টুর্নামেন্টে সুযোগ পান তখন সেখানেও চেষ্টা করবেন নিজেকে উজাড় করে দিতে।

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশে জয়েই ভূমিকা ছিল হৃদয়ের। সিরিজের প্রথম ম্যাচে ৩২ বলে অপরাজিত ৪৭ রান করে ম্যাচসেরা হন তিনি। দ্বিতীয় ম্যাচেও খেলেন ১৭ বলে ১৯ রানের ইনিংস। যেটা বাংলাদেশের জয়ে বড় ভূমিকা রাখে।

সিলিটে সিরিজ জিতে বাংলাদেশ দল ফিরেছে ঢাকায়। হৃদয়ও ফিরেছেন সবার সাথে। ফেরার একদিন পরই আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হন হৃদয়।

গণমাধ্যমকে নিজের ভাবনা নিয়ে হৃদয় বলেছেন, ‘আসলে ব্যাটসম্যান হিসেবে আমার দায়িত্ব হলো দলে অবদান রাখা। আমার অবদানে যদি দল জেতে, তাহলে তো শুধু আমার নয়, আমার মনে হয় সব ক্রিকেটারেরই অনেক ভালো লাগে। বিশেষ করে যখন ম্যাচ শেষ করে আসবেন, ম্যান অব দা ম্যাচ হবেন, তখন একটা আলাদা অনুভূতি কাজ করে।’

এরপর পবলেছেন, ‘আমি এশিয়া কাপ, বিশ্বকাপ নিয়ে এখনও চিন্তা করিনি। দূরের চিন্তাভাবনা করতে আমার ভালো লাগে না। সবসময় বর্তমানে থাকতে ভালো লাগে। যদি এশিয়া কাপ বা বিশ্বকাপের মতো এরকম টুর্নামেন্টে সুযোগ পাই, আমি কেন শুধু, প্রতিটি ক্রিকেটারই চাইবে সেরাটা দিয়ে দলের জন্য অবদান রাখতে। এটাই আমার লক্ষ্য। যদি কখনও সুযোগ আসে আমার, তাহলে সেরাটা দিয়েই চেষ্টা করব।’

Leave A Reply

Your email address will not be published.