ঐতিহাসিক ৭ মার্চে হুইপ ইকবালুর রহিম এমপির শ্রদ্ধা ও বাণী 

0 87
মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর: ঐতিহাসিক ৭ মার্চ আজ। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অনন্য দিন। সুদীর্ঘকালের আপােসহীন আন্দোলনের একপর্যায়ে ১৯৭১ সালের এই দিনে সােহরাওয়ার্দী উদ্যানে (তদানীন্তন রেসকোর্স ময়দান) বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। এ দিন লাখ লাখ মুক্তিকামী মানুষের উপস্থিতিতে এই মহান নেতা বজ্রকণ্ঠে ঘােষণা করেন, ‘রক্ত যখন দিয়েছি রক্ত আরাে দেশের মানুষকে মুক্ত করে ছাড়বাে ইনশাআল্লাহ।
এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ দিবসটি উপলক্ষে দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক বাণীতে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের এই ভাষণকে ইতােমধ্যে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘের শিক্ষা বিজ্ঞান ও সাংস্কৃতিক বিষয়ক সংস্থা ইউনেস্কো।
এ ভাষণ বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পাওয়ায় বাংলাদেশের মানুষের গৌরব সম্মান আরেকবার, আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠিত হয়েছে। একাত্তরের ৭ মার্চ বঙ্গবন্ধুর এই উদ্দীপ্ত ঘােষণায় বাঙালি জাঁতি পেয়ে যায় স্বাধীনতার দিক-নির্দেশনা। এরপরই দেশের মুক্তিকামী মানুষ ঘরে ঘরে চূড়ান্ত লড়াইয়ের প্রস্তুতি নিতে শুরু করে।
বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীনতা পেত না। তেমনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে এদেশ উন্নয়ন শীল হত না। আগামীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সােনার বাংলাদেশকে উন্নত দেশের কাতারে পৌছে যাবে।

Leave A Reply

Your email address will not be published.

x