করোনায় বাতিল ‘থরে’র বলিউড সফর!

0 44

বিনোদন ডেস্ক: সর্বত্র করোনাভাইরাস সংক্রমণের জেরে ভারতে আসার পরিকল্পনা শেষ মুহূর্তে বাতিল করলেন ‘থর’ অভিনেতা ক্রিস হেমসওয়ার্থ। সূত্রের খবর, দু-দিনের সফরে ১৬ মার্চ ভারতে আসার কথা ছিল হেমসওয়ার্থের।

সফরের উদ্দেশ্য ছিল, স্যাম হারগ্রেভের নির্দেশনায় ‘এক্সট্র্যাকশন’ ছবিটির প্রচার। কিন্তু, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের আর্জিতে সাড়া দিয়ে, শেষমুহূর্তে ভারতে আসার পরিকল্পনা তিনি বাতিল করেন।

করোনা সংক্রমণ ঠেকাতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সম্প্রতি জনসমাগম থেকে সকলকে দূরে থাকার বা এড়িয়ে চলার নির্দেশ দেয়। কেন্দ্রীয় সেই আর্জির পর, ভারতে আসার ঝুঁকির হয়ে যাবে বলেই সিদ্ধান্ত পরিবর্তন।

বাংলাদেশের রাজধানী ঢাকার নামানুসারে আগে ‘এক্সট্র্যাকশন’ ছবিটির নাম ছিল ‘ঢাকা’। শেষ মুহূর্তে হলিউডের এই ছবিটির নাম পালটে রাখা হয় ‘এক্সট্র্যাকশন’।

ছবিটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন হলিউড সুপারহিরো ক্রিস হেমসওয়ার্থ। ছবিটির সঙ্গে ঢাকা শহরের যোগ থাকায়, বাংলাদেশে ছবিটি নিয়ে আগ্রহ প্রবল।

‘থর’খ্যাত অভিনেতা ক্রিস হেমসওয়ার্থের পাশাপাশি এই ছবিতে রয়েছেন ইরানি শিল্পী গোলশিফতা ফারাহানি, হলিউডের ডেভিড হারবার, ডেরেক লু, বলিউডের পঙ্কজ ত্রিপাঠি, রণদ্বীপ হুদা-সহ অনেকে।

সূত্রের খবর, ২৪ এপ্রিল ছবিটি মুক্তি পাবে নেটফ্লিক্সে। এরই মধ্যে ছবির ফার্স্টলুক প্রকাশ করেছে ইউএসএ টুডে। এই ছবিতে ‘টাইলার রেক’-এর চরিত্রে অভিনয় করেছেন হেমসওয়ার্থ।

জানা গিয়েছে, বাংলাদেশের রাজধানী ঢাকা শহর ঘিরেই আবর্তিত হয়েছে ছবির কাহিনী। তবে, ছবিটির বেশির ভাগ দৃশ্য শ্যুট হয়েছে ভারত ও থাইল্যান্ডে। বাংলাদেশও বিমুখ হয়নি। ১৭ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচ দিন পুরনো ঢাকায় এবং সংসদ ভবন চত্বরে ছবিটির শ্যুটিং হয়েছে।

শুটিংয়ের জন্য ঢাকার আদলে বানানো হয় ছোট্ট একটি শহরও। ছবিতে দেখা যাবে, অপহৃত এক শিশুকে ঢাকা থেকে উদ্ধার করবেন হেমসওয়ার্থ।

হেমসওয়ার্থ অভিনীত ‘এক্সট্র্যাকশন’ অ্যাকশন ও থ্রিলারধর্মী ছবি। এটি প্রযোজনা করেছেন বিশ্বজুড়ে সাড়া জাগানো ছবি ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’র পরিচালক জো রুশো ও অ্যান্থনি রুশো। কাহিনি ও চিত্রনাট্য তাদেরই লেখা। ছবিটির নির্দেশক স্যাম হারগ্রেভ।

Leave A Reply

Your email address will not be published.