কলকাতার একাদশে নিজের জায়গা নিয়ে যা বললেন লিটন

0 ১৭৬
নিজের ব্যাটিং নিয়ে আত্মবিশ্বাসী লিটন দাস। ছবি : লিটনের ভেরিফায়েড ফেসবুক পেজ

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে আজ রোববার (৯ এপ্রিল) দেশ ছেড়েছেন বাংলাদেশি ওপেনার লিটন দাস। লিটনের এটি প্রথম আইপিএল যাত্রা। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন লিটন, কথা বলেছেন কলকাতার একাদশে নিজের জায়গা পাওয়া ও অন্যান্য বিষয় নিয়ে।

২৪ দিনের জন্য আইপিএল খেলার ছাড়পত্র পেয়েছেন লিটন। তার পজিশনটা ওপেনিং। পাশাপাশি সামলান উইকেটের পেছনটাও। এই উইকেটরক্ষক ব্যাটারের মতোই আরেকজন বিদেশি আছেন কলকাতায়। রহমতউল্লাহ গুরবাজ ব্যাট হাতে প্রথম দুই ম্যাচে আলো ছড়িয়েছেন। সাকিব আল হাসানের পরিবর্তে কলকাতা কিনেছে হার্ডহিটার জেসন রয়কে।

রহমতউল্লাহ ও রয়ের মতো দুইজন ওপেনার থাকতে বিদেশি হিসেবে ওপেনিংয়ে নিজের সম্ভাবনা কতটুকু দেখছেন এমন প্রশ্নের জবাবে লিটন বলেন, ‘একজন ওপেনার হিসেবে সবসময়ই আত্মবিশ্বাসী থাকতে হবে। আমি আগে কখনও বিদেশে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলিনি। এটি সম্পূর্ণ আলাদা একটা ব্যাপার। দল যদি আমাকে খেলায়, আমি চেষ্টা করব ভালো খেলার। শুধু ওপেনিংয়ে নয়, তারা যে পজিশনেই সুযোগ দেবে, আমি ভালো খেলার চেষ্টা করব।’

সাকিব ও লিটন একসঙ্গে খেলার কথা থাকলেও সাকিবের আইপিএলেই যাওয়া হচ্ছে না। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে লিটন যাচ্ছেন অবশেষে। সাকিব প্রসঙ্গে এই ওপেনার বলেন, ‘একসঙ্গে খেলতে পারলে অবশ্যই ভালো লাগতো। দেশের পাশাপাশি বাইরেও একই ড্রেসিংরুম শেয়ার করা যেত। কিন্তু হয়তো কোনো কারণে তিনি যাচ্ছেন না। তবে সব ঠিকঠাক আছে।’

আয়ারল্যান্ড সিরিজে লিটনের ব্যাটিং টি-টোয়েন্টি স্টাইলেই হয়েছে। আসন্ন ক্রিকেট বিশ্বকাপও অনুষ্ঠিত হবে ভারতে। দুইয়ে দুইয়ে চার মিলে প্রথম আইপিএল যাত্রা লিটনের জন্য বেশ ভালো কিছু বয়ে আনতে পারে। সুযোগ পেলে তা কাজে লাগাবেন লিটন, এটিই সবার প্রত্যাশা।

লিটনের যাওয়ার পর কলকাতার প্রথম ম্যাচ আগামী ১৪ এপ্রিল, সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।

Leave A Reply

Your email address will not be published.