কাউকে অভুক্ত থাকতে দিতে পারি না: বাইডেন

0 80

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন শপথ নিয়েই নেমে পড়েছেন কাজে। করোনা মোকাবিলা, অর্থনীতি উদ্ধারসহ নানা উদ্যোগ নিচ্ছেন অগ্রাধিকার ভিত্তিতে। শুক্রবার অনগ্রসর এবং অর্থনৈতিক বিপর্যয়ে পড়া মানুষের জন্য এমনই নতুন দুই নির্বাহী আদেশে সই করেছেন বাইডেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

নতুন দুই নির্বাহী আদেশের মাধ্যমে কম আয়ের মার্কিনদের জন্য খাদ্য সহযোগিতা বাড়ানো হয়েছে। যারা স্বাস্থ্যঝুঁকির কারণে কাজে ফিরতে পারছেন না, তাদের কর্মহীন ভাতাসুবিধাও বাড়ানো হয়েছে।

নির্বাহী আদেশ দুটিতে সই করার আগে স্থানীয় সময় শুক্রবার এক বক্তব্যে প্রেসিডেন্ট বাইডেন বলেছেন, ‘দেশে করোনায় চার লাখের বেশি মানুষের মৃত্যু হয়ে গেছে। দেশে জরুরি অবস্থা বিরাজ করছে। লোকজন কর্মহীন হয়ে পড়ে আছে, আমরা তা নীরব দর্শক হয়ে দেখে যেতে পারি না। আমরা লোকজনকে অভুক্ত থাকতে দিতে পারি না। আমরা এমন করতে পারি না, এমন করবও না।’

বাইডেন আরও জানান, বাড়িভাড়া দিতে না পারার জন্য ভাড়াটে উচ্ছেদ স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গৃহঋণ পরিশোধ না করার কারণে কোনো ব্যাংককে বাড়ি জব্দ না করার নির্দেশ দেওয়া হয়েছে। ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সর্বোচ্চ সহযোগিতা করার জন্য সব ফেডারেল কর্তৃপক্ষকে তিনি নির্দেশ দিয়েছেন।

ভিন্ন এক নির্বাহী আদেশে প্রেসিডেন্ট বাইডেন ফেডারেল নাগরিক প্রণোদনা দ্রুত নিশ্চিত করা ও জনগণের হাতে পৌঁছানো সহজ করার জন্য অর্থ বিভাগের প্রতি নির্দেশ দিয়েছেন।

 

Leave A Reply

Your email address will not be published.

x