কানাডায় বাংলাদেশি তরুণী নিহতে শোকের ছায়া

0 1,078

internationalআন্তর্জাতিক ডেস্ক : কানাডার রাজধানী অটোয়াতে ট্রাক চাপায় নিহত হয়েছেন এক বাংলাদেশি তরুণী। দেশটির গণমাধ্যম সিবিসি নিউজ জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল আটটার দিকে সাইকেল চালিয়ে নিজের অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার সময় নূসরাত জাহান নামের ২৩ বছর বয়সী ওই তরুণী নিহত হন।
মূলধারার বিভিন্ন টিভি চ্যানেল ও অনলাইন পত্রিকায় এ সংবাদ প্রকাশের পরপরই সামাজিক মাধ্যমে তা ছড়িয়ে পড়ে। এতে কানাডাস্থ বাংলাদেশ হাই কমিশনসহ প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। নূসরাতের মৃত্যুতে অটোয়ার সিটি মেয়র জিম ওয়াটসন গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।
নূসরাতের ভাই মো. আবদুল্লাহ আল নাসের সিবিসি নিউজকে বলেছেন, ও ছিল আমাদের পরিবারের সবার ছোট, সবার আদরের। আমরা এখনও বিশ্বাস করতে পারছি না।
নিহতের বাবা কানাডায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাকাউনটেন্ট হিসেবে কর্মরত। জানা যায়, দুর্ঘটনাকালে নূসরাত সাইকেল চালিয়ে বাসা থেকে দুই ব্লক দূরে ক্লাসে যাচ্ছিলেন। লিয়ন স্ট্রিট ও লরিয়র অ্যাভেনিউ সংযোগস্থলে টমলিনসন কন্সট্রাকশনের একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
ঘাতক ট্রাকটির মালিক টমলিনসন কন্সট্রাকশনও এক বিবৃতিতে এ ঘটনার জন্য গভীর দুঃখ প্রকাশ করে জানিয়েছে, তাদের প্রতিষ্ঠান অভ্যন্তরীণ তদন্তের উদ্যোগ নিয়েছে। পুলিশের তদন্তকেও তারা সর্বাত্মক সহযোগিতা করছে। মাত্র তিন বছর আগে বাবার চাকরির সুবাদে পরিবারের সঙ্গে অটোয়ায় এসেছিলো নূসরাত।
এদিকে নূসরাতের অকাল মৃত্যুতে কানাডা প্রবাসীদের মধ্যে গভীর শোকের পাশাপাশি ক্ষোভের সৃষ্টি হয়েছে। নিউইয়র্কে একের পর এক প্রবাসী বাংলাদেশি হত্যাকাণ্ডের পর কানাডায় এমন ঘটনা জনমনে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। এটি কী শুধু দুর্ঘটনা, নাকি পরিকল্পিত হত্যাকাণ্ড এ নিয়ে চলছে জোর আলোচনা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave A Reply

Your email address will not be published.

x