কুকুরের জন্মদিন পালন

0 1,831

 

  কক্সবাজার প্রতিনিধি :

 প্রতিবেশির জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে কক্সবাজারের টেকনাফে নিজের কুকুরের জন্মদিন পালন করলো আলী আকবার নামের এক যুবক। কক্সবাজারের টেকনাফ পৌরসভার দক্ষিণ জালিয়া পাড়ায় গত ২২ জানুয়ারী কাজলি নামের ঐ কুকুরের জন্মদিন পালন করা হয়।আলী আকবর ও তারর কয়েক বন্ধু মিলে কুকুরের জন্মদিন পালন করে।

 স্থানীয়রা জানান, কুকুরের জন্মদিন উপলক্ষে একটি মঞ্চও করা হয়। জন্মদিনের অনুষ্ঠানে কুকুরটিকে নতুন টি-র্শাট, ফুলের মালা পড়ানো হয়েছে। কাটা হয়েছে ৫ পাউন্ড ওজনের এটি কেক। এ ছাড়াও বিরিয়ানি, বিভিন্ন রকমের মিষ্টি ও কয়েক রকমের ফ্রুট দিয়ে আপ্যায়ন করা হয়েছে আগত অতিথিরা। আর জন্মদিন উপলক্ষে পোড়ানো হয়েছে কয়েক রকমের আতজ বাজি। কুকুরের জন্মদিন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলী আকবরের ৩০ জন বন্ধু।

 স্থানীয় আয়নাল হক  জানান, টেকনাফের দক্ষিন জালিয়া পাড়ার মোহাম্মদ কাশেমের ২২ জানুয়ারী জন্মদিন ছিল । এ উপলক্ষে তার বাড়িতে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু ঐ অনুষ্ঠানে প্রতিবেশি আলী আকবরকে আমন্ত্রন জানানো হয়নি। আমন্ত্রন নাপেয়ে প্রতিবেশির জন্মদিনের অনুষ্ঠানকে হেয় করে নিজের কুকুরের জন্মদিন পালনের সিদ্ধান্ত নেন আলী আকবর। এই বিষয়ে জানতে চাইলে আলী আকবর বলেন, সবাই মানুষে জন্মদিন পালন করছে তাই আমি আমার কুকুর কাজলীর ১ম বারের মত জন্মদিন পালন করলাম। একই দিনে অন্যকারো জন্মদিন থাকলে তাতে আমি কি করবো বলে জানান তিনি। আগে কোনদিন কুকুরের জন্মদিন পালন করা হয়নি কেন? এমন প্রশ্নের জবাবে আলী আকবর বলেন, আমার ইচ্ছে হয়েছে তাই এই বছর কাজলীর জন্মদিন পালন করছি। তিনি বলেন, কাজলীর জন্মদিন উপলক্ষ্য বন্ধুরা সবাই খুববেশি মজা করছিল। যখন ফেইসবুকে কাজলীর ছবি আপলোড করি সবাই শেয়ার,লাইক,কমেন্টস করছে। দক্ষিণ জালিয়া পাড়ার মুরব্বি আলী আহম্মদ বলেন প্রতিবেশির উপর রাগ করে কুকুরের জন্মদিন পালন খুব দূঃখজন। এটি সামাজিক অবক্ষয় ও কালোটাকার ফল।

Leave A Reply

Your email address will not be published.