কুবিতে ক্যাম্পাস সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0 ৫৯৪
কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) আয়োজনে দিনব্যাপী ক্যাম্পাস সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে সকাল সাড়ে ৮.০০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭.০০ টা পর্যন্ত চলে এ কর্মশালা।
এতে সংবাদের ধারণা ও কৌশল, ক্যাম্পাস সাংবাদিকতায় প্রতিবন্ধকতা ও কৌশল, টেলিভিশন সাংবাদিকতায় চ্যালেঞ্জ ও সম্ভাবনা, ক্যাম্পাস রিপোর্টিংঃ অ্যাকাডেমিক ও প্রশাসনিক এবং মাল্টিমিডিয়া সাংবাদিকতার বর্তমান ও ভবিষ্যত বিষয়ে প্রশিক্ষণ দেন প্রশিক্ষকবৃন্দ।
কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া, এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার একরামুল হক সায়েম, ঢাকা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার সোহেল মামুন, গণিত বিভাগের প্রভাষক ও জাবিসাস’র সাবেক সভাপতি জনি আলম এবং দৈনিক বণিক বার্তার নিজস্ব প্রতিবেদক সাইফ সুজন।
কর্মশালা শেষে সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় এবং সভাপতি জাহিদুল ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক সমিতির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশক অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন প্রশিক্ষকবৃন্দ, জাবিসাস’র সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশিদ সৈকত, যমুনা টেলিভিশনের কুমিল্লা অঞ্চলের ব্যুরো প্রধান খালেদ সাইফুল্লাহ, এস এ টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি আবু মুসা, বাংলা ট্রিবিউনের কুমিল্লা জেলা প্রতিনিধি মাসুদ আলম কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ এবং প্রশিক্ষনার্থীগন।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান বলেন,‘ক্যাম্পাস সাংবাদিকতা একটি সাহসিকতার পেশা। সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি করার জন্য সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অতি জরুরি। সাংবাদিকরা দেশ ও জাতির জন্য অতন্দ্র প্রহরীর ন্যায় কাজ করে। দেশ গঠনে সাংবাদিকদের ভূমিকা সামনে যেমন গুরুত্বপূর্ণ তেমন পেছনেও।’

Leave A Reply

Your email address will not be published.