কুষ্টিয়ার ফিলিপনগরে দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা অনুষ্ঠিত

0 614

1473957029আলমগীর,
দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়া হলো কুষ্টিয়া জেলার দৌলতপুরের উপজেলার ফিলিপনগর হাইস্কুল মাঠে। ১৪ সেপ্টেম্বর ঈদের পরের দিন বিনামূল্যে এ বিনামূল্যে স্বস্থ্য সেবা কার্যক্রমের আয়োজন করে অনলাইন ভিত্তিক সেবামূলক সংগঠন ’ভয়েজ অভ ফিলিপনগর’। এই বিনামূল্যে স্বাস্ত্য সেবা কেন্দ্রে নদী ভাঙন প্রবণ ফিলিপনগরের প্রায় ৩ হাজার মানুষকে চিকিৎসা দেওয়া হয়। স্বাস্থ্য সেবা দেন ফিলিপনগরের চিকিসৎকরা। যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন মেডিকেল কলেজে কর্মরত আছেন।

দিনের কর্মসূচির মধ্যে ছিল সকালে উদ্বোধনী অনুষ্ঠান। এরপর থেকে স্বাস্থ্য সেবা প্রদান। ফিলিপনগর মাধ্যমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মুহা: শাহজাহানের সভাপতিত্বে উদ্ধোবনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আইনজীবী সরওয়ার জাহান বাদশাহ, কুষ্টিয়ার স্পেশাল পিপি এডভোকেট শরীফ উদ্দিন রিমন, উপজেলা জাসদের সভাপতি সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, মালেশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আমান উল্লাহ, আইনজীবি হাসানুল আসকার হাসু, সরওয়ার হোসেন ও ইউপি চেয়ারম্যান ফজলুল হক কবিরাজ,প্রকৌশলি ইলিয়াস হোসেন। আয়োজকদের পক্ষে জাফর আহমদ, ডা. রাশেদুল হাসান ও আশরাফুল ইসলাম বক্তব্য রাখেন। উদ্বোধনী অনুষ্ঠানে ডা. শহিদুল্লাহ ও আরিফা রেজাও বক্তব্য রাখেন। স্বস্থ্য সচেতনা মূলক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন এস এম মিজানুর রহমান।

ব্যবস্থাপনায় ছিলেন সুকর্ণ আহমেদ, রোকনুজ্জামান খোকন, কাজল সরকার, জাফর আহমেদ রানা, আবু আফফান, চঞ্চল মাহমুদ, আমান উল্লাহ ও মো.আল আমিন,

উল্লেখ, অনলাইন ভিত্তিক সংগঠন ভয়েজ অভ ফিলিপনগর সাধারণত এলাকার খবর প্রকাশের একটি ফেসবুক ভিত্তিক । এই এলাকার খবর প্রকাশের পাশাপাশি সমাজ সেবমূলক কার্যক্রম করে থাকে। সাধারণত কোরবানির ঈদের পর দিন বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়। এ ছাড়া মেধাবী ছাত্রদের সম্মাননা ও লেখাপড়ায় অনুপ্রেরণামূলক কার্যক্রম করে থাকে।

Leave A Reply

Your email address will not be published.