কেমিক্যাল ছাড়ুন! বাড়িতেই তৈরি করুন লিপ গ্লস

0 630

লাইফস্টাইল ডেস্ক : নারী সৌন্দর্য্যের রহস্য লুকিয়ে থাকে তার চুলে, ত্বকে। মেক আপে নিজেকে আড়ালে লুকিয়ে রেখে সুন্দরী হওয়ার থেকে সবাই চায় ত্বকের ন্যাচারাল গ্লো। আর মসৃন ত্বকের থেকে নরম ঠোঁট কখনও বাদ যায় না।

তাই সুন্দর ঠোঁটে মোহময়ী হয়ে উঠতে রাস্পবেরির যাদুর তুলনা নেই, প্রাকৃতিক উপায়ে নিজের ঠোঁটকে সুন্দর রাখার জন্য নারকেল তেলের সাথে রাস্পবেরির মিশ্রণ ঠোঁটে রোজ লাগিয়ে রাখলে মাত্র সাত দিনেই পাওয়া যেতে পারে নরম লাল ঠোঁট। ন্যাচারালি ঠোঁটে তৈরী হয় লালচে ঔজ্জ্বল্য, ঠিক লিপগ্লসের এফেক্ট আসে। একটা সহজ উপায় তৈরী করা যেতে পারে নারকেল তেল আর রাস্পবেরির একটি মিশ্রণ। মিশ্রণটি ঠোঁটে লাগালে নরম লাল আর উজ্জ্বল হয় ঠোঁট।

মিশ্রণটি বানানোর সহজ উপায় হল, একটি পাত্রে নারকেল তেল নিয়ে, সেই নারকেল তেল উষ্ণ করে তরল করে নিয়ে ঠান্ডা করে নিতে হবে। তার পর ঠান্ডা রাস্পবেরি সেই তেলে দিয়ে মিক্সি করে নিতে হবে। তার পর সেই মিক্সচারটা ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিতে হবে। এরপর লিপগ্লস ব্রাস দিয়ে ঠোঁটে লাগালে সাত দিনের মধ্যে পেতে পারেন মসৃণ সুন্দর ঠোঁট। রাস্পবেড়ি অনেক রকমের হয়, তবে শুধুমাত্র লাল রঙের রাস্পবেরি ঠোঁটের সৌন্দর্য্য বাড়ায়। রাস্পবেরির নাম দক্ষিণের দেশে তেমন পরিচিত নাম নয়, রাশিয়া, পোল্যান্ডের বেশ কিছু জায়গায় রাস্পবেড়ির ফলন হয়। লাল রঙের ঠোঁটের এই প্রাকৃতিক লিপ্সটিক সত্যিই অসাধারণ। খবর কলকাতা।

Leave A Reply

Your email address will not be published.

x