কোন পরিবার ঠিকানাহীন থাকবে না – খাদ্যমন্ত্রী

0 ১৯৫
নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি : দেশে কোন পরিবার ঠিকানাবিহীন থাকবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বুধবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে চতুর্থ ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহহীন পরিবারের মাঝে গৃহ ও জমি হস্তান্তর অনুষ্ঠানে ভার্চুয়ালী এসব কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের উন্নয়নের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। পৃথিবীতে এতগুলো পরিবারকে বিনামূল্যে এতগুলো বাড়ি দেওয়ার নজির নেই কোন দেশের। অথচ একটি মহল চক্রান্ত করে যাচ্ছে সরকার উৎখাতের জন্য। তিনি তাঁদের উদ্দেশ্যে বলেন, যারা তত্বাবধায়ক সরকার নিয়ে দিবাস্বপ্ন দেখছে তাদের উদ্দেশ্য কোনদিন সফল হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।
খাদ্যমন্ত্রী আরও বলেন, দেশে বর্তমানে খাদ্য সংকট নেই। সরকার ভর্তুকির মাধ্যমে দেশের ১ কোটি পরিবার টি,সি,বি পণ্য পাচ্ছে। ৫০ লক্ষ পরিবার খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় চাল পাচ্ছে। তিনি সকলকে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সাবধান থাকার আহ্বান জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালী সারাদেশে একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন।
নিয়ামতপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ ও জমি হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথী। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সহসভাপতি ইশ্বর চন্দ্র বর্মন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসাদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যানবৃন্দ প্রমূখ।
উল্লেখ্য, উপজেলায় ১ম থেকে ৩য় ধাপে ২০৬ টি পরিবারকে গৃহ হস্তান্তর করা হয় এবং চতুর্থ ধাপে ৭৭ টি পরিবারের মাঝে গৃহ ও জমি হস্তান্তর করা হয়।

Leave A Reply

Your email address will not be published.