খুবি শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার রাবিতে কালো কাঁপড় বেঁধে প্রতিবাদ

0 119

রাবি প্রতিনিধি: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থী বহিষ্কার ও শিক্ষককে অপসারণে মুখে কালো কাঁপড় বেঁধে প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। বৃহষ্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরের সামনে এই প্রতিবাদ জানানো হয়।

পরে এক মানববন্ধনে বাংলা বিভাগের শিক্ষার্থী নাসির হোসেন রানার সঞ্চালনায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মামুন হায়দার রানা বলেন, খুবিতে দ্ইুজন শিক্ষককে অপসারণ করা হয়েছে এবং একজনকে বরখাস্ত করা হয়েছে। আমরা এ সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানচ্ছি। আজ এটি আমাদের অস্তিত্ব ও বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতার প্রশ্ন। যতদিন পর্যন্ত না তাদের স্বপদে ফিরে যাচ্ছেন ততদিন পর্যন্ত দেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে আবাসন সুবিধা নিশ্চিতের মত নায্য দাবি নিয়ে আন্দোলনে নেমেছিল শিক্ষার্থীরা। খুবি প্রশাসনের স্বৈরাচারী এ সিদ্ধান্তের প্রতিবাদে যখন দেশব্যাপী প্রতিবাদ গড়ে উঠেছে তখন তা স্তিমিত করতে শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের আশ্ব^াস দেয়।

 

আমরা দুই শিক্ষার্থীর বহিষ্কার এবং শিক্ষকদের অপসারণ চূড়ান্তভাবে প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। মানববন্ধন শেষে একটি মৌন মিছিল করেন তারা।

 

 

Leave A Reply

Your email address will not be published.

x