গাজীপুরে জাতীয় সাংবাদিক সংস্থার গৌরবময় ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

0 161

নিজস্ব প্রতিবেদক: আজ শুক্রবার ১২ ফেব্রুয়ারি ২০২১ সারা বাংলাদেশের প্রতিটি জেলা,মহানগর ও উপজেলায় জাতীয় সাংবাদিক সংস্থার গৌরবময় ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী নানা কর্মসূচীর মধ্যদিয়ে উদযাপন করা হয়। এ উপলক্ষে জাতীয় সাংবাদিক সংস্থা, গাজীপুর জেলা শাখার আয়োজনে শহরের ১৯ শে মার্চ ডিজিটাল শিশুপার্কে সকাল ১১ ঘটিকায় সাংবাদিক মুছা খান রানার সভাপতিত্বে এবং সাংবাদিক এম এ কবিরের এর সঞ্চালনায় আলোচনা, মিলাদ, কেক কাটা ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

এই সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সহঃসভাপতি এডভোকেট আমানত হোসেন খান।

 

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য এডঃ আব্দুল হাদী শামীম। উদ্বোধক হিসেবে অংশগ্রহণ করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মুকুল কুমার মল্লিক।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক শাহীন আহমেদ, গাজীপুর মহানগর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাসলিমা নয়ন প্রমুখ ।

 

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জেলা-উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

এসময় জাতীয় সাংবাদিক সংস্থা গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এম এ কবির বলেন,১৯৮২ সালের এই দিনে ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু করে একে একে ৩৯টি বছর পিছনে ফেলে ৪০ তম এই সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। এই ইতিহাস অগ্রগতি, সমৃদ্ধি, সাফল্য আর ঐতিহ্যের ইতিহাস।

একটি গঠনমুলক গণতান্ত্রিক সাংবাদিক সংগঠন হিসেবে, একটি একক ও অনন্য অনানুষ্ঠানিক সাংবাদিক শিক্ষা, গবেষণা ও কল্যাণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা দেশেরে হাজার হাজার সংবাদকর্মীর মনে করে নিয়েছে তার স্থায়ী আসন।

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মহান স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে আমাদের প্রিয় বাংলাদেশের অভ্যুদয়ের ১১ বছর পর একটি স্বাধীন দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা।

 

এর আগে পত্রিকা কেন্দ্রে কর্মরত সাংবাদিক এবং জেলা ও থানা সদরে কর্মরত সাংবাদিকদের কোন একক সংগঠনের অস্তিত্ব ছিলো না। তাই গত ৩৯ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা একটি অনন্য বৈশিষ্ট্য মন্ডিত সংগঠন হিসেবে সর্ব মহলে স্বীকৃতি পেয়েছে। ১২ই ফেব্রুয়ারি ৩৯ বছর পার হয়ে ৪০ বসন্তে যাত্রা শুরু করবে সংস্থা।সংস্থার পথযাত্রায় বিগত ৩৯টি বছর যেমন ঐতিহ্য, গৌরব সম্মানের, তেমনি আগামী দিনগুলোতেও সে ধারা অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

 

অনুষ্ঠান শেষে মসজিদে ও এতিমখানায় সামনে উপস্থিত অসহায় দুঃস্থদের মানুষের মাঝে খাবার প্যাকেট বিতরণ করাহয়।

 

Leave A Reply

Your email address will not be published.

x