গান্ধী আশ্রমে চরকায় সুতা কাটলেন বরিস জনসন

১৩৫

ভারত সফরে রয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। আজ বৃহস্পতিবার তিনি গুজরাটে গেছেন। গুজরাটের শবরমতীর মহাত্মা গান্ধীর আশ্রম পরিদর্শন করেছেন তিনি। গান্ধী আশ্রমে এ সময় বরিস জনসনকে ভারতের ঐতিহ্যবাহী চরকা ঘোরাতে দেখা যায়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই খবর জানিয়েছে।

গান্ধী আশ্রমের পরিদর্শন বইয়ে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী একটি বার্তা দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘অসাধারণ এই ব্যক্তির আশ্রমে আসা বিশাল সৌভাগ্যের বিষয়। বিশ্বকে আরও ভালো অবস্থানে নিয়ে যাওয়ার জন্য তিনি কীভাবে সত্য ও অহিংসার মতো সরল নীতিগুলো এক করেছিলেন, এর মধ্য দিয়ে তা বোঝা যায়।’

সকালে গুজরাটের রাজধানী আহমেদাবাদে নামার মধ্য দিয়ে জনসন ভারত সফর শুরু করেন। বিমানবন্দর থেকে হোটেল পর্যন্ত চার কিলোমিটার দীর্ঘ পথে তাঁকে বিশাল অভ্যর্থনা জানানো হয়। জনসনকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেল ও গভর্নর আচার্য দেবব্রত।

বরিস জনসনের গাড়িবহর বিমানবন্দর থেকে হোটেলে যাওয়ার পথে সড়কের দুই পাশে ঐতিহ্যবাহী গুজরাটি গান ও নৃত্য পরিবেশন করে অভ্যর্থনা জানানো হয়।

সূত্রের বরাতে এনডিটিভি জানিয়েছে, গুজরাটে এক দিনের সফরে রাজ্যের প্রখ্যাত ব্যবসায়ী নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করবেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী। পরে তিনি রাজ্যের পঞ্চমহল জেলার হালোল এলাকার কাছে যুক্তরাজ্যভিত্তিক একটি নির্মাণসামগ্রী উৎপাদন প্রতিষ্ঠান জেসিবির উৎপাদন কারখানা পরিদর্শন করবেন।

Comments are closed.