গাবতলীতে রাতের আধাঁরে সরকারী জায়গা থেকে মাটি কাটার অভিযোগ

0 196

বগুড়া প্রতিনিধি: প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতের আধাঁরে বগুড়া গাবতলীর পেরীহাট মোরাঘাটি খাস জায়গা থেকে মাটি কাটার অভিযোগ উঠেছে ভূমি দস্যুদের বিরুদ্ধে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে গতকাল সরেজমিনে গিয়ে জানা গেছে, ধর্মগাছা গ্রামের মৃত আমজাদ হোসেন এর ছেলে দৌলতজামান দৌলত ও মৃত ফয়েজ উদ্দিনের ছেলে জেল্লার রহমানসহ তার সহযোগিরা মাটির কাটার যন্ত্র দিয়ে গত শুক্রবার রাতে পেরীহাট মোরাঘাটি নামকস্থানে সরকারী খাস খাল থেকে ট্রাকযোগে মাটি কেটে নিয়ে যায়।

প্রশাসনের কঠোর নজরদারীর মধ্যেও এই মাটি দস্যুরা রাতের আধাঁরে সরকারী জায়গা থেকে মাটি কেটে নিয়ে যাওয়ায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

 

স্থানীয় একাধিকসূত্র জানান, এই মাটি দস্যুরা বিভিন্ন অপরাধ কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পায় না। দু’একজন তাদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনকে অবহিত করলেও কোন সুফল মিলে না। উল্টো অভিযুক্তরাই প্রতিবাদকারীদের ভয়ভীতি দেখায়। এলাকাবাসীর অভিযোগ, এই খাল থেকে মাটি উত্তোলনের ফলে স্থানীয় সাধারণ কৃষকদের ফসলী জমি হুমকির মুখে পড়েছে।

 

বর্ষাকালে একটুতেই ওই ফসলী জমি ভেঙ্গে বিলীন হয়ে যেতে পারে। ভুমি দস্যুদের কবল থেকে রক্ষা পেতে এলাকার কৃষকরা স্থানীয় প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন।

 

এ ব্যাপারে বাগবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শহিদুল ইসলামের সঙ্গে কথা বললে তিনি বলেন, এ সংক্রান্ত খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছে মাটি উত্তোলন বন্ধ করে দেয়া হয়েছে।

 

 

Leave A Reply

Your email address will not be published.

x