গাবতলীর সোনারায়ে আ’লীগের কমিটি ভেঙ্গে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

0 ১৯২

বগুড়া প্রতিনিধি: বগুড়া গাবতলী উপজেলার সোনারায় ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচিত কমিটি ভেঙ্গে দিয়ে অসাংগঠনিক প্রক্রিয়ায় আহব্বায়ক কমিটি গঠনের প্রতিবাদে গত রোববার বিকেলে সোনারায় ইউনিয়নের জামিরবাড়িয়া বাজারে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

ভেঙ্গে দেয়া কমিটির নেতৃবৃন্দের উদ্যোগে উক্ত বিক্ষোভস মাবেশ ইউনিয়ন আ’লীগের সাবেক সহ-সভাপতি জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সোনারায় ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারন
সম্পাদক ও বর্তমান সোনারায় ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান আলতাব।

আরও বক্তব্য রাখেন ইউনিয়ন আ’লীগের সাবেক প্রচার সম্পাদক আমিনুর ইসলাম, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহবুবর রহমান, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবলু মিয়া, ওয়ার্ড সাধারন সম্পাদক প্রসান্ত পাল, সাধারন সম্পাদক মটু মিয়া প্রমুখ।

এদিকে এ ঘটনায় সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান সোনারায় ইউপির চেয়ারম্যান মজিবুর রহমান আলতাব গত ৩০মার্চ বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক বরাবরে উক্ত কমিটির বিরুদ্ধে প্রতিকার চেয়ে একটি লিখিত আবেদন করেছে।

মজিবুর রহমান আলতাব লিখিত বক্তব্যে বলেন, গত ২৫মার্চ-২০২৩ তারিখ বিকেলে কমিটি ভেঙ্গে দেয়ার প্রসঙ্গে পূর্বে থেকে আমাকে কোন কিছু অবগত না করে মন গড়াভাবে অসাংগঠনিক প্রক্রিয়ার মাধ্যমে উপজেলা আওয়ামী লীগ আহব্বায়ক কমিটি গঠন করেন। তারা স্বেচ্ছাচারিতার মাধ্যমে এইরুপ কর্মকান্ড গঠনতন্ত্র বিরোধী।

এতে করে ব্যক্তি স্বার্থ রক্ষা হবে কিন্ত সংগঠন শক্তিশালী হবে না। তিনি এব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবাইদুল কাদেরের দৃষ্টি আকর্ষন করেছেন।

Leave A Reply

Your email address will not be published.