গুরুদাসপুরে উদ্ধারকৃত বোমা নিষ্ক্রিয় করলেন ঢাকা বোম ডিসপোজাল টিম

0 ৮৬

নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড  বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কলেজের অধ্যক্ষের অফিস কক্ষের সামনে রাখা বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। গত রাত ১ টার দিকে বোমাটি নিষ্ক্রিয় করেন ডিএমপি পুলিশের বোম বিশেষজ্ঞ টিম। প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় এই বোমাটি প্রতিষ্ঠানের মাঠেই নিষ্ক্রিয় করতে সক্ষম হোন তারা।

কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম ডিসপোজাল টিমের পুলিশ পরিদর্শক শফি উদ্দিন শেখ জানান, কলেজের অধ্যক্ষ অফিস কক্ষের সামনে রাখা বোম সাদৃশ্য বস্তু পরীক্ষা নিরীক্ষা মাধ্যমে বড় ধরনের বোমা শনাক্ত করতে সক্ষম হন তারা। পরবর্তীতে এটা নিষ্ক্রিয় করা হয়।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোনোয়ারুজ্জামান জানান, বোম সাদৃশ্য বস্তুটি ধ্বংস করা হয়েছে। ধ্বংসের আলামত সংগ্রহের পর সেটা কেমিক্যাল ল্যাব টেস্টের পর জানা হবে এখানে কি জাতীয় বিস্ফোরক ছিল।

গুরুদাসপুর ও সিংড়া সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার আকতারুজ্জামান জানান, এখানে রাখা বস্তুটি বোমা সাদৃশ্য বস্তু ছিল। বস্তুটির ধ্বংসের আলামত সংগ্রহ করে ঢাকা ল্যাব টেস্টে পাঠানো হবে। পরবর্তীতে এটা বোমা সাদৃশ্য বস্তু ছিল কিনা সেটা নিশ্চিত করতে পারা যাবে বলে তিনি জানান।

উল্লেখ্য,অধ্যক্ষের অফিস কক্ষের সামনে বস্তাবন্দি বা কারা আ¤্ররুপালি লেখা একটি সুট কেস রেখে যায়। গত শনিবার সকালে কলেজ অধ্যক্ষ সাইদ এর নজরে এলে সন্দেহ হওয়ায় বিষয়টি পুলিশ ও র‌্যাবকে জানান তিনি। চারদিক ছড়িয়ে পড়ে বোমা আতংক। এ নিয়ে দিনব্যাপি এলাকা জুড়ে আতংক বিরাজ করতে থাকে। ঘটনাটি নিয়ে আতংক ও সন্দেহ সৃষ্টি হওয়ায় ঢাকা বোম ডিস্পোজাল টিমকে খবর দেয়া হয়। রাত্রি ১০টা থেকে রাত্রি ১টা পযন্ত এই বোম ডিস্পোজাল টিমের প্রচেষ্টায় সেটা নিষ্ক্রিয় করতে সক্ষম হয়।

Leave A Reply

Your email address will not be published.