গোপালগঞ্জের বিভিন্ন স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত

0 3,483

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে পৌর ঈদগাহ ময়দানে সাড়ে ৮টায় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদের নামাজের ইমমতি করেন কেন্দ্রীয় কোর্ট মসজিদের ইমাম মাওলানা হাফিজুর রহমান।

আজ সোমবার সকালে বৃষ্টি উপক্ষো করে পৌর ঈদগাহ ময়দানে কয়েক হাজার মুসিল্লী ঈদের নামাজ আদায় করতে জড়ো হন। তাদের সাথে ঈদের নামাজ আদায় করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার ও পৌর মেয়র কাজি লিয়াকত আলি লেকু। এ নামজের শিশুসহ সকল বয়সের মুসুল্লীরা অংশ নেন।

ঈদের প্রধান জামাতের পর থানাপাড়া জামে মসজিদে সকাল পৌনে ৯টায় দ্বিতীয় জামাত, জনতা রোড জামে মসজিদে সকাল ৯টায় তৃতীয় জামাত এবং গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসা জামে মসজিদে সকাল সাড়ে ৯টায় চতুর্থ জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া বেদগ্রাম জামে মসজিদ, গেটপাড়া জামে মসজিদ, আলীয়া মাদ্রাসা জামে মসজিদ, মোহাম্মদপাড়া জামে মসজিদ, মিয়াপাড়া জামে মসজিদ, কবরস্থান জামে মসজিদসহ শহরের বিভিন্ন মসজিদ প্রাঙ্গণে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

অপরদিকে, টুঙ্গিপাড়া জিটি স্কুল পৌর ঈদগাহ ময়দানে সকাল ৯টায়, কাশিয়ানী পৌর ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৯টায়, মুকসুদপুর পৌর ঈদগাহ ময়দানে সকাল ৮টায় এবং কোটালীপাড়া কুরপালা মসিজিদ প্রাঙ্গণে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে, মুসল্লিরা যাতে নির্বিঘ্নে নামাজ পড়তে পারে তার জন্য নেয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ঈদকে কেন্দ্র করে শহরের বিভিন্ন সড়কে টাঙ্গানো হয়েছে তোড়ন এবং রঙ্গীন ও ঈদ মোবারক লেখা পতাকা। বিভিন্ন স্থাপনা সাজানো হয়েছে রঙ্গীন বাতি দিতে।

এ সকল ঈদের জামাতকে কেন্দ্র করে জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। ঈদগাহ ময়দানসহ বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে টহল পুলিশ। এছাড়া ডিবি পুলিশসহ বিভিন্ন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.