গোপালগঞ্জে অনুমোদনহীন মাদক বিরোধী কনসার্ট বন্ধ

0 815

gopalgonjগোপালগঞ্জ প্রতিনিধি : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অনুমোদন ছাড়াই তাদের নাম ব্যবহার করে গোপালগঞ্জে মাদক বিরোধী কনসার্টের আয়োজন করায় বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। কাঁদামাটি নামে একটি সংগঠন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নাম ব্যবহার করে গত ১৫ দিন ধরে কনসার্ট আয়োজনের প্রচারনা চালিয়ে আসছিল। জেলা প্রশাসকের কার্যালয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাথে জেলা প্রশাসনের বৈঠকে কনসার্ট বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানাগেছে, আগামীকাল বৃহস্পতিবার গোপালগঞ্জ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম মাঠে মাদক বিরোধী এ কনসার্টটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এ কনসার্টে নগরবাউল জেমসসহ বরেণ্য সংগীত শিল্পী মোহাম্মদ আব্দুল জব্বার, মিলা, ইমরান, রেশমি, ঝুমুর, সোহাগ, জুয়েল, বাংলাদেশ পুলিশ থিম সংয়ের শিল্পী সার্জেন্ট দ্বীন ইসলামের সংগীত পরিবেশন করার কথা ছিল।

এ ছাড়া বিশেষ আকর্ষণ হিসেবে ভারতীয় অভিনেত্রী শুভশ্রী, কলকাতার কিরণমালা ও রাশি সিরিয়ালের নাম ভূমিকায় রূপদানকারী দুই অভিনেত্রীর মঞ্চে উপস্থিত থাকারও কথা ছিলো। আয়োজক সংগঠনের পক্ষে থেকে অনুষ্ঠান উপভোগ করার জন্য ৩০ হাজার টি-শার্ট বিক্রির টার্গেট নেয়া হয়। এসব শিল্পী ও অভিনেত্রীদের দেখার আগ্রহে হুমড়ি খেয়ে ৩৫০ টাকা, ৫৫০ টাকা ও ১০০০ টাকা দরে প্রতিটি গেঞ্জি কিনতে থাকে দর্শকরা। শুধু শহরেই নয়, গ্রামে-গঞ্জে একটা হই-হুল্লড় পড়ে যায়।

মাদকবিরোধী ওপেন কনসার্ট হওয়ায় কোন টিকিট বিক্রি করা যাবে না বলে জানায় স্থানীয় প্রশাসন। এ কনসার্টের প্রচারণায় স্বরাষ্ট্র মন্ত্রাণালয়, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের লোগো অনুমোদনহীন ভাবে ব্যবহার করা হয়। সেই সাথে কনসার্টের গেট পাশ হিসাবে গেন্জি বিক্রি করায় কনসার্টটি বন্ধ করে দেওয়া হয়।

কনসার্ট বন্ধ হয়ে যাওয়ার খবরে দর্শক শ্রোতারা আশাহত হয়ে পড়েছেন। একদিকে যেমন তারা তাদের প্রিয় শিল্পীদের ও তাদের অনুষ্ঠান দেখতে পারছে না আবার অণ্যদিকে, যারা ইতোমধ্যে গেট পাশ হিসাবে কেনা টি-শার্ট-এর টাকা ফেরৎ পাবে কিনা তা নিয়ে দুঃশ্চিন্তায় রয়েছেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হোসেন বলেছেন, গোপালগঞ্জে মাদকবিরোধী কনসার্ট করার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কোন সংগঠনকে অনুমোদন দেয়নি। গত ১৯ নভেম্বর বিষয়টি জানার পর উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়। ২০ নবেম্বর অধিদপ্তর জেলা প্রশাসককে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

তিনি আরো বলেন, ‘কাদামাটি’ নামে একটি জনকল্যাণ উন্নয়ন সংস্থাকে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মাদক বিরোধী প্রচার প্রচারণা করার জন্য গত ২০ আগষ্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত একটি অনুমোদন দেয়।কিন্তু, গেট মানি নেয়ার কোন অনুমোদন দেয়নি। এসব কারনসহ জেলা প্রশাসন নানা কারন দেখিয়ে কনসার্ট অনুষ্ঠানটি বন্ধের নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে কাঁদামাটি সংগঠনের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জুয়েলের সাথে কথা হলে তিনি বলেন, প্রশাসনের সাথে কিছু ভুল বোঝাবুঝির কারনে অনুষ্ঠানটি কিছু দিনের জন্য স্থগিত করা হয়েছে।বিশেষ করে এসময় স্কুল গুলোতে পরীক্ষা চলায় আমরা পরীক্ষা শেষে এ অনুষ্ঠানের আয়োজন করাবো। অনুষ্ঠান স্থগিত করা হয়েছে মর্মে তারা বিভিন্ন ভাবে জনসাধারনকে অবহিত করছেন।তা’ছাড়া গেট মনি হিসাবে নেয়া টাকা যদি কেউ ফেরৎ নিতে চায় তাও ফেরৎ দেয়া হবে বলে তিনি জানান।

Leave A Reply

Your email address will not be published.