গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ অর্ধ কোটির তি হলো বগুড়ার ডিপোতে

0 725

Fire-Problem-Bg20 Augustবগুড়া প্রতিনিধি: বগুড়ার বনানী দ্বিতীয় বাইপাস সড়কের বেতগাড়ী লিচুতলা এলাকায় অবস্থিত পেট্রোলিয়াম করপোরেশন এলপি গ্যাস ডিপোতে নামানোর সময় গত শনিবার দুপুরের দিকে সিলিন্ডার বিস্ফোরণ ঘটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
এ সময় অগ্নিকান্ডে তিন শতাধিক গ্যাস সিলিন্ডার, একটি ট্রাক সম্পূর্ণ ও দুইটি ট্রাক আংশিক পুড়ে গিয়ে
প্রায় অর্ধকোটি টাকার য়তি হয়েছে বলে তিগ্রস্ত ডিপো প্রধান জানিয়েছেন। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। খবর পেয়ে বগুড়া ও শেরপুর ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট টানা একঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সম হয়।
প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানান, শাহজাহানপুর উপজেলার বেতগাড়ী লিচুতলা এলাকায় পদ্মা, মেঘনা ও যমুনা এলপি গ্যাস কোম্পানির ডিপো।  সেই ডিপোতে পদ্মা কোম্পানির ৩৭৮টি গ্যাস সিলিন্ডার ভর্তি একটি ট্রাক আসে। সিলিন্ডারগুলো ট্রাক থেকে নামানোর সময় একটি সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরিত হয়। সঙ্গে সঙ্গে ট্রাক ও অন্যান্য গ্যাস সিলিন্ডারে আগুন ধরে যায়। এ সময় পাশে রাখা অপর দু’টি ট্রাক আগুনে পুড়ে আংশিক তিগ্রস্থহয়েছে।
বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে সেখানে তারা ছুটে যান। আগুনে নেভানোর কাজে ছয়টি ইউনিট একযোগে কাজ করে।
এ প্রসঙ্গে রাজশাহী বিভাগীয় এলপি গ্যাস পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক আহসানুর রশীদ ডাবলু জানান, আগুনে তিন শতাধিকের মতো গ্যাস সিলিন্ডার পুড়ে গেছে। সব মিলিয়ে অগ্নিকান্ডের অর্ধকোটির টাকার য়তি হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

x