ঘরের মাঠে রাজস্থানকে সহজে হারাল চেন্নাই

0 ৪৯
চেন্নাই-রাজস্থান ম্যাচের দৃশ্য। ছবি : এএফপি

ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস। চেনা মাঠের চেনা পরিবেশে একঝাঁক দর্শকের সামনে দাপটের সঙ্গেই ম্যাচ নিজেদের করে নিয়েছে চেন্নাই। আইপিএলে আজ রোববার (১২ মে) রাজস্থানকে পাঁচ উইকেটে হারিয়েছে দলটি।

টস জিতে আগে ব্যাট করা রাজস্থান ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে তোলে ১৪১ রান। জবাবে ১৮.২ ওভারে পাঁচ উইকেটে ১৪৫ রান করে চেন্নাই।

রান তাড়ায় শুরুতে চেন্নাইকে এগিয়ে নেন রাচিন রবীন্দ্র ও অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। ওপেনিং জুটিতে আসে ৩২ রান। ১৮ বলে ২৭ রান করে রবিচন্দ্রন অশ্বিনের বলে ফিরতি ক্যাচ হয়ে ফেরেন রবীন্দ্র। ওয়ানডাউনে নামা ডেরিল মিচেল ১৩ বলে ২২ রান করে রানের চাকা গতিশীল করেন। তাকে লেগবিফোরের ফাঁদে ফেলে থামান উযবেন্দ্র চাহাল।

এরপর অবশ্য দ্রুতই আরও দুটি উইকেট হারায় চেন্নাই। মঈন আলি ও শিভাম দুবে খুব একটা সুবিধা করতে পারেননি। মঈন ১০ ও দুবে সাজঘরে ফেরেন ১৮ রান করে। অদ্ভুত এক আউটে ফিরতে হয় রবীন্দ্র জাদেজাক। আভেশ খানের বলে এক রান নেন জাদেজা। দ্বিতীয় রান নিতে গিয়ে ননস্ট্রাইক এন্ডে ফেরত যেতে দৌঁড়ান জাদেজা। রাজস্থান উইকেটরক্ষক ও অধিনায়ক সঞ্জু স্যামসন বল হিট করলে সেটি জাদেজার গায়ে লাগে। আউটের আবেদন করেন সঞ্জু। টিভি আম্পায়ার জাদেজাকে অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড আউট ঘোষণা করেন।

পাঁচ রান করে জাদেজা বিদায় নিলেও একপ্রান্ত আগলে রাখেন ‍রুতুরাজ। ধীরস্থিরভাবে এগিয়ে নেন নিজের ইনিংস, দলকেও টেনে নেন জয়ের দিকে। চেন্নাই দলপতি অপরাজিত থাকেন ৪১ বলে ৪২ রানে। চেন্নাইও নোঙর ফেলে জয়ের বন্দরে।

রাজস্থানের পক্ষে অশ্বিন দুটি এবং চাহাল ও বার্গার নেন একটি করে উইকেট।

Leave A Reply

Your email address will not be published.