ঘূর্ণিঝড়ের আগেই প্রবল বৃষ্টি, ডুবল চেন্নাই

0 ১০৩
ঘূর্ণিঝড়ের প্রভাবে প্রবল বৃষ্টিতে চেন্নাই বিমানবন্দরের রানওয়েতে পানি জমে আছে। ছবি : কলিউড টকসের এক্স হ্যান্ডেলের ভিডিও থেকে নেওয়া

ঘূর্ণিঝড় মিগজাউম এখনও উপকূলে আছড়ে পড়েনি, তার আগেই এর প্রভাবে প্রবল বৃষ্টিতে ডুবলো চেন্নাই। বন্ধ বিমানবন্দর। আগামীকাল মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর নাগাদ এই ঘূর্ণিঝড় অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুতে আছড়ে পড়ার কথা। তার আগেই তামিলনাড়ুতে প্রবল বৃষ্টি শুরু হয়েছে। সেই বৃষ্টিতে বেহাল অবস্থা চেন্নাই। শহর জলে ভেসে গেছে। রাস্তায় এতটাই জল জমেছে যে, গাড়ি পর্যন্ত ডুবে যাচ্ছে।

তামিলনাড়ু সরকার আজ সোমবার ছুটির দিন ঘোষণা করেছে। চেন্নাইয়ের জল জমার ছবির বন্যা বইছে সামাজিক মাধ্যমে। চেন্নাই বিমানবন্দর দুই ঘণ্টা বন্ধ করে রাখা হয়েছিল। বিমানবন্দরের অনেকখানি অংশ ভেসে যাওয়ায় প্লেন ওঠানামার মতো অবস্থা ছিল না। ১২টি প্লেনকে বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়। চেন্নাইতে প্রবল বেগে বাতাস বইছে।

ঘূর্ণিঝড়ের অবস্থান সম্পর্কে আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড়টি দক্ষিণ অন্ধ্রপ্রদেশে মঙ্গলবার দুপুরে আছড়ে পড়তে পারে। তারপর তা উত্তর তামিলনাড়ুর দিকে যাবে। তখন সেখানে বাতাসের গতিবেগ থাকবে ১০০ কিলোমিটারের মতো। যে জায়গায় ঝড় আছড়ে পড়ার কথা, তা চেন্নাই থেকে ১৭০ কিলোমিটার দূরে। ভারতের দক্ষিণের রাজ্যগুলোসহ ওড়িষ্যাকে ইতোমধ্যেই সতর্ক করে দেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে চেন্নাইতে ব্যাপক বৃষ্টি পড়ছে। একটি নতুন তৈরি হওয়া দেয়াল ধসে দুজন মারা গেছেন। চেন্নাইয়ের রাস্তায় প্রচুর জল জমে গেছে। সেই জল ঠেলে গাড়ি যেতে পারছে না। অনেক জায়গায় গাড়ি প্রায় ডুবে গেছে। জনজীবন পুরো স্তব্ধ হয়ে গেছে। চেন্নাই পৌরসভার পক্ষ থেকে জানানো হয়েছে, ভোর থেকে ৩৪০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তাই খুব জরুরি দরকার ছাড়া কেউ যেন বাড়ির বাইরে বের না হন। খাবার দরকার হলে যেন পৌরসভার সঙ্গে যোগাযোগ করেন।

Leave A Reply

Your email address will not be published.