চাঁপাইনবাবগঞ্জের ২ শ্রমিককে হত্যার প্রতিবাদে মানববন্ধন

0 ২২৮

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধি: ২ নির্মাণ শ্রমিককে রাজশাহীতে চুরির অভিযোগে নির্যাতন করে হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সোমবার (৬ ফেব্রুয়ারী) বেলা ১১ টার সময় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ এর (ইনসাব) আয়োজনে উপদেষ্টা সাংবাদিক শহিদুল হুদা অলকের সভাপতিত্বে ও ইনসাব জেলা সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইনসাব চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি মোঃ আব্দুল কাইউম, জাসদ বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল মজিদ। আরও উপস্থিত ছিলেন, জেলার বিশিষ্ট ব্যবসায়ী রাইহানুল ইসলাম লুনা, নিহত রাকিবুলের ভাই মমিন আলী সহ পরিবারের অন্য সদস্য, ইনসাব এর নেতাকর্মী ও সচেতন মহল।

উল্লেখ্য, রাজশাহীতে চুরির অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের রেজাউল করিম (৪৫) ও রাকিবুল ইসলাম (৩৫) নামে দুই নির্মাণ শ্রমিককে মধ্যযুগীয় কায়দায় হাত পায়ের নখ উপরে ফেলে নির্যাতন করে হত্যার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারী) রাত্রি ১টার সময় এ ঘটনা ঘটে। ঘটনার সাথে জড়িত থাকায় রাজশাহী মহানগরীর বিসিক এলাকার মর্ডান ফুড ইন্ডাস্ট্রিজ এর মালিক আব্দুল্লাহ সহ চারজনকে বোয়ালিয়া থানা পুলিশ গ্রেপ্তার করেছে। নিহত দুই নির্মাণ শ্রমিকের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক)র মর্গে রয়েছে। নিহত রাকিবুল ইসলাম (৩৫) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চৈতন্যপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে ও রেজাউল করিম (৪৫) নওগাঁর মান্দা উপজেলার সগুনা গ্রামের আবদুস সামাদের ছেলে।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাজশাহী মহানগরীর সপুরা বিশাল বিস্কুট ফ্যাক্টরির সামনে মর্ডান ফুড ইন্ডাস্ট্রিজ এর মালিকের বাসায় রাজমিস্ত্রির কাজ করার জন্য এসেছিলেন এই দুই নির্মান শ্রমিক। বৃহস্পতিবার দুপুরে ১০লাখ টাকা চুরির অভিযোগে দুই শ্রমিককে খুঁটিতে বেঁধে লোহার রড ও লাঠি দিয়ে সারা শরীরে বেদম মারধর করা হয়। চুরির স্বীকারোক্তি আদায়ে রাত সোয়া ৯টা পর্যন্ত দুই শ্রমিকের ওপর নির্যাতন করে। এক পর্যায়ে মধ্যযুগীয় কায়দায় হাত পায়ের নখ উপরে ফেলে নির্যাতন করে গুরুতর আহত করে।নির্যাতনের সময় মোবাইল ফোনে ভিডিও ধারণ করা হয়। এমন খবর পেয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় দুই নির্মান শ্রমিককে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক দুইজন শ্রমিককে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পবা থানাধীন শীলিন্দা এলাকার আব্দুল মালেক এর ছেলে মর্ডান ফুড ইন্ডাস্ট্রিজ এর মালিক আব্দুল্লা (৩৮), তার শ্বশুর মাসরুম রেজা (৫০), চাচাতো শ্যালক মনির উদ্দিন রিয়াল (১৯) ও কর্মচারী ইমরান হোসেন (২১) কে আটক করা হয়। বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম জানান, আজ শুক্রবার (৩ ফেব্রুয়ারী) সকালে রাজশাহী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে ময়না তদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এজাহার পাওয়া সাপেক্ষে হত্যা মামলা দায়ের করা হবে।
হত্যায় গ্রেফতারকৃত আসামিদের ফাঁসির দাবিতে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

Leave A Reply

Your email address will not be published.