চাটমোহরের ২হাত কাটা অসহায় সাব্বিরের সাহায্যে এগিয়ে আসছে চাটমোহর উন্নয়ন ফোরাম

0 101

আফতাব হোসেন, চাটমোহর প্রতিনিধি: পাবনার চাটমোহরের ২ হাত কাটা অসহায় সাব্বিরের সাহায্যে এগিয়ে আসছে পাবনা জেলার “চাটমোহর উন্নয়ন ফোরাম”। চাটমোহর উন্নয়ন ফোরামের সভাপতি যিনি বাংলাদেশ পুলিশের অন্যতম মেধাবী ও চৌকস অফিসার পাবনার চাটমোহরের কৃতি সন্তান এডিশনাল ডিআইজি র্যাব-৪ কমান্ডিং অফিসার আলহাজ্ব মোঃ মোজাম্মেল হক ( বিপিএম, পিপিএম) তাঁর ফেসবুক আইডিতে এমনি একটি মানবিক সাহায্যের জন্য অনুরোধ জানিয়েছেন।

 

মোঃ মোজাম্মেল হক জানিয়েছেন বিদ্যুৎ স্পৃষ্টে (বৈদ্যুতিক দূর্ঘটনায়) দু-হাত হারানো পাবনা জেলার চাটমোহর থানার ডিবিগ্রাম ইউনিয়ন অন্ত:ভুক্ত দাথিয়া কয়রা পাড়ার সন্তান ১৯ বছরের তরুণ সাব্বির ২ হাত পঙ্গু হয়ে দু:সহ জীবন-যাপন করছেন।  মো. সাব্বির দরিদ্র পিতার ঘরে জন্মগ্রহণ করে জীবনের তাগিদে পল্লী বিদ্যুৎ এর ঠিকাদারী প্রতিষ্ঠানে কাজে যোগদান করে। ভাগ্যের নির্মম পরিহাসে একদিন বৈদ্যুতিক দূর্ঘটনায় পতিত হয়। পরে তাকে ঢাকায় শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হলে মেডিক্যাল বোর্ড সাব্বিরের জীবন রক্ষার্থে দুটো হাতই কেটে ফেলতে ব্যাধ্য হয়। এখন সে কাপড় পরা, খাওয়া-দাওয়া, গোসল-বাথরুম কোন কিছুই নিজে করতে পারে না।

 

এমন কি মশা-পিপড়া কামড়ালেও যন্ত্রনায় সে নিষ্পলক তাকিয়ে থেকে চোখের পানি ফেলে। ভিক্ষাবৃত্তি ছাড়া আয়-রোজগারের কোন পথ নাই। ভিক্ষাবৃত্তি প্রতিরোধ ও ক্ষুদ্র ব্যবসায় নিয়োগের উদ্যোগে তার আর্টিফিশিয়াল ফাংশনাল হাত লাগানো অত্যন্ত জরুরী। দিনমজুর পিতা চিকিৎসা ব্যয় মেটাতেই নিঃস্ব হয়েছেন। ফলে, আর্টিফিশিয়াল হাত লাগানোর খরচ ২ লক্ষাধিক টাকা যোগাড় করা তার পক্ষে সম্ভব নয়।

 

তাই, আর্টিফিশিয়াল হাত লাগানোর লক্ষে আর্থিক সাহায্য প্রয়োজন। সাব্বিরের এই কষ্ট হৃদয় দিয়ে উপলব্ধি করেছে “চাটমোহর উন্নয়ন ফোরাম”। ফোরাম সিদ্ধান্ত নিয়েছে সাব্বিরের দুটি হাত কৃতিমভাবে সংযোজন করে দিবে। সেই লক্ষে কৃত্রিম হাত সংযোজন সংক্রান্তে বেশ কিছু টাকা ইতিমধ্যে ব্যাবস্থা হলেও চিকিৎসা, পরবর্তীতে ঔষধ সামগ্রী ও তার পরিবার নিয়ে জীবন ধারনের জন্য আত্মকর্মসংস্থান সৃষ্টির প্রয়োজনে অতিরিক্ত আরও কিছু টাকার প্রয়োজন ।

 

মানবিক বিষয় বিবেচনা করে বিকাশ নম্বর বা ব্যাংক একাউন্ট নম্বরে আর্থিক সাহায্য প্রেরণ করতে অনুরোধ করা হয়েছে।বলা হয়েছে আপনার অর্থনৈতিক সাহায্যে বদলে যেতে পারে সাব্বিরের জীবন । তাই চাটমোহর উন্নয়ন ফোরাম এর সিদ্ধান্ত মোতাবেক ফোরামের সাধারণ সম্পাদক ডা: কাজী মো: রকিবুল ইসলামের বিকাশ নম্বরঃ ০১৭১১-৯৪৫২৩৩, ডাচ বাংলা ব্যাংক একাউন্ট ১১৫-১৫৭-০০২০৪৫২ তে অনুদান পাঠাতে অনুরোধ করা হয়েছে।

 

সংগৃহীত টাকার আয়, ব্যায়ের খাত ভিত্তিক হিসাব যথা সময়ে সকলের জ্ঞাতার্থে ফেসবুকে প্রকাশ করা হবে বলেও চাটমোহর উন্নয়ন ফোরামের সভাপতি ডিআইজি র্যাব-৪ কমান্ডিং অফিসার আলহাজ্ব মোঃ মোজাম্মেল হক ( বিপিএম, পিপিএম)জানিয়েছেন।

 

Leave A Reply

Your email address will not be published.