চাটমোহরে ‘স্বপ্ন নীড়’ পেলো গৃহহীন ও ভূমিহীন ৩০ পরিবার

0 112

আফতাব হোসেন, চাটমোহর (পাবনা) থেকে: পাবনার চাটমোহরে পেলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার ‘স্বপ্ন নীড়’ ৩০টি পরিবার। মুজিববর্ষে সরকারের ঘোষনার আওতায় পাবনার চাটমোহরে দরিদ্র ভূমি ও গৃহহীন ৩০টি পরিবার পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার ‘স্বপ্ন নীড়’। ঘর পাওয়া গৃহহীন পরিবারগুলোর মুখে এখন হাসির ঝিলিক। মুজিববর্ষের এই উপহারে দিনের পর দিন আনন্দ ভরা স্বপ্ন নিয়ে অপেক্ষার অবসান হলো ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মাঝে উপহার ঘরগুলো তুলে দেন। নির্মাণাধীন ঘরগুলো সার্বিকভাবে তদারকি করছেন চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীন পরিবারের জন্য চলতি অর্থ বছরে চাটমোহর উপজেলার ডিবিগ্রাম, নিমাইচড়া ও গুনাইগাছা ইউনিয়নে ৩০টি ঘর নির্মাণ করা হয়েছে। ডিবিগ্রাম ইউনিয়নে ১৫টি, নিমাইচড়া ইউনিয়নে ৪টি ও গুনাইগাছা ইউনিয়নে ১১টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। ২০ ফুট প্রস্থ ও ২২ ফুট দৈর্ঘ্যরে দুই কক্ষ বিশিষ্ট এই বাড়িগুলোর সাথে সংযোজিত রয়েছে একটি রান্না ঘর, শৌচাগার ও সামনে খোলা বারান্দা। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেয়া হয় ১ লাখ ৭১ হাজার টাকা। ঘরগুলো গৃহহীনদের মাঝে বুঝিয়ে দেয়া হয়েছে।

চাটমোহরে উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত ঘর ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আঃ হামিদ মাস্টার, ইউএনও মোঃ সৈকত ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) শারমিন ইসলাম, ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম শামীম এহসানসহ সাংবাদিক, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা ও ঘর পাওয়া পরিবারগুলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম জানান, মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে সরকার কর্তৃক প্রদেয় এই প্রকল্প অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। মানসম্মত ঘর দরিদ্র ও ভূমিহীনদের মাঝে তুলে দেওয়াই ছিল তাদের মুল লক্ষ্য।

 

Leave A Reply

Your email address will not be published.