চারঘাটে স্মার্ট সিটিজেন গড়ে তুলতে ৬১টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত 

0 ৮৭

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : গুণগত ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ এবং শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশের স্মার্ট সিটিজেন হিসেবে গড়ে তুলতে  রাজশাহীর চারঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল ৯ টায় উপজেলা পরিষদ হলরুমে এ বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন এর সভাপতিত্বে  অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে জুম কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত থেকে কর্মশালার শুভ উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চারঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফখরুল ইসলাম, চারঘাট পৌরসভার মেয়র একরামুল হক, সহকারি কমিশনার (ভূমি) মাঞ্জুরা মুশাররফ , বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সভাপতি আবদুল্লাহ শুকরানা, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ফারুক সীমান্ত।

এই প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সদস্যবৃন্দ।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের উজ্জীবিত করার লক্ষ্যে ব্যক্তিগত এবং রাষ্ট্রীয় পর্যায়ে অভিজ্ঞতার আলোকে নিজেকে স্মার্ট বাংলাদেশের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে বিতর্ক কর্মশালা বা এ ধরনের আয়োজনে অংশ নিয়ে এবং প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কাজে লাগিয়ে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন।

বিতর্কের মৌলিক বিষয়গুলো উপস্থাপন শেষে একটি মক /শো ডিবেট এর আয়োজন করা হয় ।

এরপর সে আলোকে শিক্ষার্থীদের মধ্য থেকে প্রশ্নোত্তর আহ্বান করা হয় এবং প্রশিক্ষকগণ তাদের প্রশ্নের উত্তর দিয়ে তাদের জানার তৃষ্ণা নিবারণের চেষ্টা করেন।আয়োজনের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,  ২০৩০সালের এসডিজি লক্ষ্যমাত্রা ০৪: গুণগত ও মানসম্মত  শিক্ষা নিশ্চিত করনের লক্ষ্যে এবং শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশের স্মার্ট সিটিজেন হিসেবে গড়ে তুলতে এবং তাদের ২০৪১ সালে সকল ক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার উপযোগী মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে তাদের এ আয়োজন।

৬১টি বিদ্যালয়ের ৩০৫ জন শিক্ষার্থী এ কর্মশালায় অংশগ্রহণ করেন।

Leave A Reply

Your email address will not be published.