চিনা নৌযান দেখতে পেয়েই এলোপাথাড়ি গুলি ছুঁড়ল দক্ষিণ কোরিয়া

0 640

missileআন্তর্জাতিক ডেস্ক : চিনের সঙ্গে সংঘাতের পথে  দক্ষিণ কোরিয়া!

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কোরিয় উপদ্বীপের পিত সাগরে একটি চিনের মাছ ধরার নৌযান লক্ষ্য করে মেশিনগান থেকে এলোপাথাড়ি গুলি চালাল দক্ষিণ কোরিয়া। দক্ষিণ কোরিয়া জলসীমায় ‘অবৈধ’ ভাবে মাছ ধরতে আসা চিনা নৌযানের ওপর আগ্নেয়াস্ত্র ব্যবহারে দ্বিধা করা হবে না বলে গত মাসে সিউলের হুঁশিয়ারি দিয়েছিল আর সেই হুঁশিয়ারি মতোই নৌকা লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি সেনাবাহিনীর।

দক্ষিণ কোরিয়ার বার্তা সংস্থা ইয়োনহোপকে কোস্ট গার্ডের পদস্থ আধিকারিক কিম জং-শিক বলেন, পিত সাগরে মাছ ধরায় নিয়োজিত ৩০টি চিনা নৌকা লক্ষ্য করে মেশিনগানের গুলি ছোঁড়া হয়েছে। মাছ ধরার চিনা নৌযানগুলো দক্ষিণ কোরিয়ার কোস্ট গার্ডের টহল জাহাজগুলোকে ‘ধাক্কা’ দেওয়ার চেষ্টা করার পরই গুলি চালানো হয় বলে তিনি দাবি করেন। প্রথমে ফাঁকা গুলি করা হলেও পরে নৌযানগুলোর মাস্তুল লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে বলে কিম জং-শিক জানান। তিনি বলেন, শুধু গুলি নয়, চিনা দুই নৌযান আটকও করা হয়েছে। তবে, গুলির ঘটনায় কেউ হতাহত হয়নি।

অন্যদিকে, দক্ষিণ কোরিয়ার এই সাহসী পদক্ষেপ চটেছে লালচিন। এই পদক্ষেপের পালটা কড়া জবাব দেওয়ার হুঁশিয়ারি বেজিংয়ের। যা নিয়ে রীতিমত দক্ষিণ কোরিয়ার সঙ্গে চিনের বিরোধ বাঁধতে পারে বলে শঙ্কা প্রকাশ সামরিক পর্যবেক্ষকদের। খবর কলকাতা।

Leave A Reply

Your email address will not be published.

x