ছাত্ররা প্রতিক্রিয়া জানাবে আজ

486

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কার আন্দোলনের পরিপ্রেক্ষিতে বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত জানিয়েছেন। আর প্রধানমন্ত্রীর এ বক্তব্যের তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানায়নি আন্দোলনরত শিক্ষার্থীদের কেন্দ্রীয় কমিটি।
জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর ভাষণ শোনার পর আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলনে তাদের প্রতিক্রিয়া জানাবেন বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীদের কেন্দ্রীয় কমিটি। বুধবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে সংবাদ মাধ্যমে তারা এ ঘোষণা দেন।
এর আগে বুধবার সকালে ঢাবির মধুর কেন্টিনে এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন প্রধানমন্ত্রীর বার্তা তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী আমাদের বলেছেন এখন থেকে সরকারি চাকরিতে কোন কোটা থাকবে না। সকল কোটা বাতিল।
কিন্তু ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদকের কথায় আশ্বস্ত হয়নি আন্দোলনকারীরা। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ থেকে সরাসরি বক্তব্য চান।
পরে বুধবার বিকেলে জাতীয় সংসদে প্রশ্ন-উত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি চাকরিতে সকল ধরণের কোটা বাতিলের ঘোষণা দেন। একই সাথে প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী যারা আছে তাদের অন্য মাধ্যমে চাকরি দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। ব্রেকিংনিউজ/

x