জঙ্গি তৎপরতার নামে যারা মানুষ হত্যা করছে, তারাই মানবাধিকার লংঘন করছে -জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

2,002

mail.google.comগোপালগঞ্জ প্রতিনিধি : জাতীয় মানবাধিকার কমিশনের নব-নির্বাচিত চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, জঙ্গি তৎপরতার নামে যারা মানুষ হত্যা করছে, তারাই মানবাধিকার লংঘন করছে। তাদেরকে প্রতিহত করা হবে। শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশ যখন মানবাধিকার প্রতিষ্ঠা করে গণতন্ত্র চালু করে আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য নিদিষ্ট স্থানে যাচ্ছিল ঠিক সে সময়ে ৭১-এর পরাজিত শক্তিরা দেশে জঙ্গি তৎপরতা শুরু করেছে। জঙ্গি-সন্ত্রাসীরা যে মানুষগুলোতে হত্যা করছে এবং যারা তাদেরকে মদদ দিচ্ছে তারাই মানবাধিকার লঙ্ঘন করছে।

চেয়ারম্যান আরো বলেন, বিদেশী ও ৭১-এর পরাজিতদের মদদপুষ্ট হয়ে যে জঙ্গিবাদ চালিয়ে যাচ্ছে তা প্রতিহত করার করার জন্য সর্বোত্বক প্রচেষ্ঠা চালিয়ে যাব। কোমলমতি কোন ছেলে মেয়ে যাতে জঙ্গিবাদের সাথে জড়িয়ে না পারে সেজন্য মানবাধিকার কমিশনের আহ্বান থাকবে আমরাও আপনাদের সাথে আছি।

তিনি আরো বলেন, এদেশের দু:স্থ, অসহায় মানুষের অধিকার, মানবাধিকার প্রতিষ্ঠার জন্য, মানবাধিকার লঙ্ঘন থেকে অসহায় মানুষের মুক্তির জন্য, একটি স্বাধীন দেশের জন্য বঙ্গবন্ধু সারা জীবন যে সংগ্রাম করেছেন তার ফলশ্রতিতে আমার স্বাধীন দেশের নাগরিক।

এর আগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বহিতে স্বাক্ষর করেন। এসময় সার্বক্ষনিক সদস্য মোঃ নজরুল ইসলাম, অবৈতনিক সদস্য অধ্যক্ষ আকতার হোসেন, বেগম নুরুন্নাহার ওসমানী প্রমুখ উপস্থিত ছিলেন।

x