জনগণের উন্নততর জীবন যাপনণের লক্ষ‌্যে প্রধানমন্ত্রীর নিরলস কাজ করে যাচ্ছেন-ডেপুটি স্পীকার

0 ১৩০
পাবনা প্রতিনিধি: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, দেশের সকল জনগণের উন্নততর জীবন যাপন নিশ্চিতকরণের লক্ষ‌্যে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন।
বর্তমান সরকার নাগরিকদের বিভিন্ন ধরনের ভাতা প্রদানের সাথে সাথে সবার জন‌্য পেনশন কার্যক্রম চালু করেছেন। জনগণকে ভালো রাখাই শেখ হাসিনা সরকারের প্রধান লক্ষ‌্য।
শনিবার(২৬ আগষ্ট) পাবনা জেলার বেড়া পৌরসভায় আয়োজিত বেড়া উপজেলা সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতাধীন উপকারভোগীদের লাইফ ভেরিফিকেশন, সূবর্ণ নাগরিক কার্ড ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।
ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবদ্দশায় এমন একটি দেশ গঠনের কথা ভাবতেন যেখানে খাদ‌্য ও বস্ত্রের অভাব থাকবে না, শিক্ষা ও বিদ‌্যুৎ থাকবে শতভাগ, সবার জন‌্য চিকিৎসা ব‌্যবস্থা থাকবে ও বাসস্থান নিশ্চিত হবে।
তাঁর সুযোগ‌্য কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের সেই সোনার বাংলা বিনির্মানের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।মোঃ শামসুল হক টুকু বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ ছিল জরাজীর্ন বাংলাদেশ।
স্কুল, কলেজ, রাস্তাঘাট, ব্রীজ, মসজিদ ও মাদ্রাসা, ধ্বংস করে গিয়েছিল পরাজিত শক্তিরা। আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে যখন প্রথম ক্ষমতায় আসেন দেশে তখন বিদ‌্যুৎ উৎপাদন ছিল ১৬০০ মেগাওয়াট, ২৬ লাখ মেট্রিকটন খাদ‌্য ঘাটতি ছিল ও শিক্ষার হার ছিল ৪৪.৫ শতাংশ।
সেখানে থেকে দেশকে খাদ‌্যে স্বয়ংসম্পূর্ণ করা কঠিনতর কাজ ছিল। তিনি দেশকে যখন উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাচ্ছেন ঠিক তখনই জনগণ যেন ভালো না থাকতে পারে এবং সামাজিক সুরক্ষা কার্যক্রম থেকে থেকে বঞ্চিত হন সে লক্ষ‌্যে পরাজিত শক্তিরা নিয়মিত দেশের বিরুদ্ধে চক্রান্ত করে যাচ্ছে।
বেড়া পৌর মেয়র এ‌্যাড. আসিফ শামস রঞ্জন এর সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ সবুর আলীসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গণ‌্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.