জন্মদিনটা রাঙাতে পারলো না তামিম

0 ৫১৩

জন্মদিনের শুরুটা ভালো হলো না তামিম ইকবালের (৩২তম জন্মদিন)! দেশের বাইরে প্রথম অধিনায়ক হিসেবে এবং নিজের জন্মদিনে নিজেকে উপহার হিসেবে দিতে পারলো না বড় কোন ইনিংস। দুর্দান্ত শুরু করেও ম্যাচে ফিকে হয়ে থাকলো দেশ সেরা ওপেনারের ব্যাট। কিউই পেসার ট্রেন্ট বোল্টের শিকার হওয়ার আগে নিজের ঝুলিতে পুরলেন মাত্র ১২ রান! টাইগার অধিনায়ক এদিন ১৫ বলে একটি করে চার-ছক্কায় করেন ১৩ রান।

তামিমের ফেরার পরে খুব বেশি সময় থাকতে পারেন নি সৌম্য সরকারও। অনেক দিন পরে নিজের পছন্দের জায়গায় সুয়োগ পেয়েও মেলে ধরতে ব্যর্থ হলেন অন্যতম সেরা এই ব্যাটসম্যান। সেই বোল্টের দ্বিতীয় শিকার বনে গেলেন। ফিরলেন রানের খাতা খোলার আগেই।

ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে চার অভিষিক্তের ম্যাচে খুব ভালো শুরুর পরে খেই হারানো বাংলাদেশের পথ দেখাচ্ছেন মুশফিক-লিটনের ব্যাট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১০ ওভারে দুই উইকেট হারিয়ে ৩৩ রান। ব্যাটে মুশফিকুর রহিম আছেন ২০ বলে ৪ রান এবং ২১ বলে ১২ রান নিয়ে লড়ছেন লিটন কুমার দাশ।

কিউইদের ডেরায় এমনকি জাতীয় দলের জার্সিতে প্রথমবারের মতো আজ খেলবে তরুণ অফ ব্রেক বোলার মেহেদি হাসান। কিউইদের হয়ে অভিষেক হচ্ছে ডার্লি মিচেল, ডেভন কনওয়ে ও উইল ইয়ং-এর।

কিউইদের ডেরায় আগে কখনোই জিতেনি বাংলাদেশ। ২৬ ম্যাচের হার মানতে হয়েছিলো সবকটিতেই। আজ জয়ের আশাতেই মাঠে নেমেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, ডেভন কনওয়ে, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), উইল ইয়ং, জেমস নিশাম, ডার্লি মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন এবং ট্রেন্ট বোল্ট।

Leave A Reply

Your email address will not be published.