জন্মদিনে ভুয়া ফোনকলে প্রতারিত হলেন শ্রীলেখা

0 ১৪০
শ্রীলেখা

পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্রের জন্মদিন ছিল ৩০ আগস্ট। আর এ দিনেই ভুয়া ফোনকলে প্রতারণার শিকার হয়েছেন তিনি। সঙ্গে লক্ষাধিক রুপিও খুইয়েছেন শ্রীলেখা।

জানা গেছে, অসুস্থতার কারণে বিশেষ দিনটি সেভাবে উদযাপনও করেননি তিনি। কিন্তু জন্মদিনের দিন অভিনেত্রীকে বোকা বানিয়েছেন এক প্রতারক।

এ দিন শ্রীলেখার মুঠোফোনে একটি কল আসে। কলটি রিসিভ করতেই ওই ব্যক্তি অভিনেত্রীকে তার মোবাইলে একটি অ্যাপ ডাউনলোড করতে বলেন। অ্যাপটি ডাউনলোড করতেই শ্রীলেখার ব্যাংক অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক রুপি উধাও হয়ে যায়।

ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে একটি পোস্ট দেন শ্রীলেখা। ক্যাপশনে তিনি লেখেন, জন্মদিনের আগের দিন বেশ কিছু টাকার স্ক্যাম হলো আমার। তাই জন্মদিনে মনটা ভীষণ খারাপ ছিল। সবাইকে এ ধরনের অ্যাপ ডাউনলোড না করার অনুরোধ জানাচ্ছি। এতো দিন নিজেকে চালাক নয়, ইন্টেলিজেন্ট ভাবতাম, কিন্তু এই ঘটনার পর থেকে আর ভাববো না।

বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যমে শ্রীলেখা বলেন, নিজেকে তো চালাক বলতেই চাই। কিন্তু আমি তো বোকা। আমার মতো যেন আর কাউকে এমন পরিস্থিতির সম্মুখীন হতে না হয়, তাই সবাইকে সতর্ক করছি।

কতো রুপি খোয়া গেছে তা বলতে চাই না। তবে লাখ রুপির বেশি জালিয়াতি হয়েছে। বিষয়টি থানায় জানিয়েছি। সাইবার সেলের সঙ্গেও কথা বলেছি।

অভিযোগ জানানোর পরপরই পদক্ষেপ নিয়েছে পুলিশ। এখন সময়ের ব্যাপার। খোয়া যাওয়া অর্থ আদৌ ফেরত পাবেন কিনা তা এখনও নিশ্চিত নন শ্রীলেখা।

সূত্র : আনন্দবাজার

Leave A Reply

Your email address will not be published.