জাতীয় দলে নতুন দায়িত্বে ফিরছেন সুজন!

0 ৮১
ছবি- সংগৃহীত

রাসেল ডোমিঙ্গো কোচ থাকার সময় ‘টিম ডিরেক্টর’ হিসেবে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন খালেদ মাহমুদ সুজন। তবে দ্বিতীয় মেয়াদে চন্ডিকা হাথুরুসিংহে টাইগার শিবিরে কোচ হয়ে ফেরার পর দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি। ক্রিকেট পাড়ায় গুঞ্জন, আবার জাতীয় দলের দায়িত্বে ফিরছেন সাবেক এই অধিনায়ক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র জানিয়েছে, জাতীয় দলে ‘নতুন দায়িত্বে’ প্রত্যাবর্তন হচ্ছে সুজনের। শ্রীলঙ্কায় এশিয়া কাপে পর্যবেক্ষক হিসেবে যাবেন তিনি। সবকিছু ঠিকভাবে চললে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে টিম ডিরেক্টরের পুরোনো পদ ফিরে পাবেন বিসিবির এই পরিচালক।

২০০৬ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশের জার্সিতে সবশেষ ম্যাচ খেলেছেন খালেদ মাহমুদ সুজন। কাগজে-কলমে তা ১৭ বছর পেরিয়ে গেলেও লাল সবুজের দলের সঙ্গে দূরত্ব একটুও কমেনি তার। উল্টো বিভিন্ন সময় বাংলাদেশ দলের প্রয়োজনে বিভিন্ন ভূমিকায় দেখা গেছে তাকে।

বাংলাদেশ দলের টিম ম্যানেজার, ডিরেক্টরের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন সুজন। যদিও গত কয়েক মাস ধরে বাংলাদেশ দলের ড্রেসিংরুমে অনুপস্থিত তিনি। আপাতত বোর্ড পরিচালকের দায়িত্ব পালন করছেন। তবে ফের সুজনকে টাইগারদের ড্রেসিংরুমে ফেরাতে যাচ্ছে বিসিবি।

এদিকে গতকাল মিরপুরে বাংলাদেশ দলের অনুশীলনে দেখা গেছে সুজনকে। মাঠে গিয়েই স্পিনারদের নেট দেখার পাশাপাশি কোচিং স্টাফদের সঙ্গে আলোচনা করেন তিনি। অনুশীলনে সৌম্য সরকার, খালেদ আহমেদ, জাকির হাসান, মোসাদ্দেক হোসেন সৈকতরা থাকলেও পারিবারিক জরুরি কাজে মাঠে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ।

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। এশিয়ার শ্রেষ্ঠত্বের মঞ্চে অংশ নিতে ২৬ তারিখ শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়বে সাকিব আল হাসানদের দল। সবকিছু ঠিক থাকলে এই টুর্নামেন্টে পর্যবেক্ষকের দায়িত্বে প্রত্যাবর্তন হবে সুজনের।

এদিকে গত ৫ আগস্ট বাংলাদেশ দলের সঙ্গে কাজ করা নিয়ে সংবাদমাধ্যমে সুজন বলেছিলেন, ‘আমি বিসিবির কর্মকর্তা না যে আমাকে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করতেই হবে। বিসিবির সভাপতি (নাজমুল হাসান পাপন) স্যার যখন বলেন তখন কাজ করি। তাকে না বলা আমার পক্ষে সম্ভব না। আমি জানি না দলের জন্য আমি কতটা দরকারি। অনেকের মতে আমি দলে দরকারি না। আমি এটা নিয়ে ভাবি না। বোর্ড যদি চায় আমাকে জাতীয় দলের ড্রেসিংরুমে থাকতে হবে তাহলে আমি থাকব। না চাইলে থাকব না।’

Leave A Reply

Your email address will not be published.