জাতীয় পর্যায়ে প্র্রাথমিক শিক্ষা পদক পাচ্ছে পুঠিয়ার ধাদাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়

0 ১১৭

মোহাম্মদ আলী: ঝরে পড়া শিক্ষার্থীদের হার উল্লেখযোগ্য হারে কমাতে সক্ষম এমন বিদ্যালয়’ ক্যাটাগরিতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এ ধাদাশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

রোববার এমন সাফল্য জানার পর অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষকবৃন্দসহ সকল শিক্ষার্থীরা আনন্দে স্কুল প্রাঙ্গণে নাচানাচি করে আনন্দ উদযাপন করেন ।

পুঠিয়া উপজেলার বেলপুকুর ইউনিয়নে অবস্থিত এই বিদ্যালয়টি ব্রিটিশ কাউন্সিল স্কুল আওয়ার্ড ২০২২ অর্জন করেছে। এবং এর আগেও জেলা উপজেলাতেও শ্রেষ্ঠ স্কুল হিসেবে নির্বাচিত হয়ে ছিলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলরুবা খাতুন বলেন, আমি বিদ্যালয়ে যোগদান করার পর থেকে বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে এনেছি। সকল শ্রেণির শিক্ষার্থীর জন্য দুইটি পাকা ভবন ও একটি টিনের ঘর আছে। এই পাকা ঘর গুলোই নানা চেষ্টায় বৃদ্ধি করতে পেরেছি। তবে ৩শর অধিক শিক্ষার্থীর বিদ্যালয়টিতে আরও শ্র্রেণিকক্ষ বৃদ্ধি করা অতিব জরুরি হয়ে পড়েছে। শ্রেণীকক্ষ সংকট থাকলেও আমাদের শিক্ষকরা শিক্ষার্থীদের ভালো পড়াশোনা ভালো গাইড লাইন দিয়ে ঝরেপড়ার হার উল্লেখযোগ্য হারে কমাতে সক্ষম হয়েছি। তাই আমরা জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ অর্জন করতে পেরেছি।

তিনি আরও জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীদের শতভাগ ক্লাস নিশ্চিতের পাশাপাশি বিভিন্ন রকম বিনোদন ও শৃঙ্খলার ব্যবস্থা করা হয়েছে এখানে। সুন্দর মমতাময়ী ব্যবহারও করা হয় ছোট্ট সোনামণিদের সাথে। একারণে বিদ্যালয়ে ভর্তির পর কোনো শিক্ষার্থী ঝরে যায় না। এই সাফল্যের জন্য আগামী ১২ মার্চ ঢাকা ওসমানী মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষ পদক দেওয়া হবে আমাদের।

পুঠিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ছানোয়ার হোসেন বলেন, এই ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন সত্যিকার অর্থে একটি চ্যালেঞ্জ। ধাদাশ সরকারি প্রাথমিক বিদ্যালয় সেই চ্যালেঞ্জে উত্তীর্ণ হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.