জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0 ৯৭

চারঘাট প্রতিনিধি: স্বাধীনতার ঘোষক, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে নিমপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্দ্যেগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ১৬ আগস্ট আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান বলে উক্ত আলোচনায় এই সমস্ত বক্ত্য উঠে আসে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত থাকার কথা ছিল চারঘাট-বাঘার মাটি ও মানুষের বন্ধুৃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব আলহাজ্ব মোঃ শাহ্ারিয়ার আলম এমপি মহোদয়। কিন্তু তার পিতা শারিরিক ভাবে অসুস্থ হয়ে পড়লে ঢাকার উদ্দেশ্য রওনা হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ, চারঘাট উপজেলা শাখা রাজশাহী।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব মোঃ ফকরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যার ও সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ, চারঘাট উপজেলা শাখা রাজশাহী। সভাপতিত্ব করেন জনাব মোঃ রফিকুল ইসলাম (মাষ্টার) সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ নিমপাড়া ইউনিয়ন শাখা, চারঘাট রাজশাহী।

উপস্থাপনা করেন জনাব মোঃ জুলহান আলী (লিটন) সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ নিমপাড়া ইউনিয়ন শাখা, চারঘাট রাজশাহী। তাছাড়া আরো উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের নেতা কর্মীগণ। দোয়া শেষে সভাপতি সাহেব অনুষ্ঠান সমাপ্তি ঘোষনা করেন।

Leave A Reply

Your email address will not be published.