জাতীয় সঙ্গীতের সুরে কাঁদলেন সিরাজ!

0 193

দরিদ্র বাবার ছেলে মোহাম্মদ সিরাজ। বাবার স্বপ্ন ছিল তার ছেলে বড় ক্রিকেটার হবে। বাবার স্বপ্ন পূরণ হলেও, আনন্দ বেশিক্ষণ টিকল না। জাতীয় দলে মাঠে খেলার আগেই সিরাজের বাবা পৃথিবী ছেড়ে চলে গেলেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মেলবোর্নে ভারতের হয়ে অভিষেক হয়েছিল মোহাম্মদ সিরাজের। প্রথম ম্যাচেই নিয়েছিলেন ৫ উইকেট। সিডনির মাঠেও পেস বিভাগে দলের দায়িত্ব পড়েছে তার কাঁধে। সেই সিরাজ তৃতীয় টেস্টে মাঠে নামার আগে জাতীয় সঙ্গীত শুনে আবেগে ভাসলেন।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। ২ দল মাঠে এসে দাঁড়ায় জাতীয় সঙ্গীতের জন্য। ভারতের জাতীয় সঙ্গীতের সময় চোখের জল আটকাতে পারেননি সিরাজ। দুই হাত দিয়ে তাকে চোখ মুছতে দেখা যায়। দেশের হয়ে খেলাটা যেকোনো ক্রিকেটারের কাছে স্বপ্ন। সেই স্বপ্নের রাজপথে এগিয়ে চলেছেন সিরাজ।

অ্যাডিলেডে প্রথম টেস্টে চোট পেয়ে সিরিজ থেকেই ছিটকে গেছেন তারকা পেসার মোহাম্মদ শামি। তার বদলে দ্বিতীয় টেস্টে মেলবোর্নে অভিষেক হয়েছে সিরাজের। তৃতীয় টেস্টে উমেশ যাদবও নেই চোটের জন্য। যশপ্রীত বুমরাহর সঙ্গে এই মুহূর্তে ভারতের পেস অ্যাটাকের দায়িত্ব সিরাজের হাতে। বৃষ্টির জন্য খেলা বন্ধ হওয়ার আগে ৩.১ ওভারে ১৪ রান দিয়ে তুলে নিয়েছেন ডেভিড ওয়ার্নারের বহুমূল্য উইকেট।

Leave A Reply

Your email address will not be published.

x