জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার বিচারক বদলে খালেদার আবেদন

1,058

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা ঢাকার বিশেষ জজ আদালত-৩ থেকে অন্য আদালতে বদলির নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
সোমবার (১৫ মে) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়েছে।
খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট জাকির হোসেন ভুঁইয়া আবেদনটি দাখিল করেন।
এর আগে খালেদা জিয়ার আবেদনে হাইকোর্টের এ বেঞ্চ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ঢাকার বিশেষ জজ আদালত-৩ থেকে ঢাকা মহানগর সিনিয়র বিশেষ জজ আদালতে বদলির আদেশ দিয়েছিলেন। এরই ধারাবাহিকতায় খালেদা জিয়া আবেদন করলেন।
উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে দুদক ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে।
খালেদা ছাড়া অভিযুক্ত অপর তিন আসামি হলেন, খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।
২০১৪ সালের ১৯ মার্চ এ মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করে ঢাকা বিশেষ জজ আদালত-৩। গত ১৩ এপ্রিল মামলাটি তার আদালত থেকে অন্য আদালতে বদলির জন্য আবেদন করলে তা খারিজ করে দেয়া হয়। এ আদেশের বিরুদ্ধে সোমবার হাইকোর্টে আবেদন করলেন খালেদা জিয়ার আইনজীবী।
ব্রেকিংনিউজ।

x