টাইগারদের বিপক্ষে ৩৪৩ রানের পাহাড় ভারতের

0 ২৫২

খেলাধুলা ডেস্ক: ইন্দোর টেস্টের দ্বিতীয় দিন পার করল টাইগাররা। সারাদিনের পরিশ্রমের ফসল মাত্র ৫ উইকেট। প্রথম দিনে বাংলাদেশকে ১৫০ রানে গুড়িয়ে দেয়া ভারত দ্বিতীয় দিনেই ৩৪৩ রানের বিশাল লিড নিয়েছে।

আগের দিনে ১ উইকেটে ৮৬ রান নিয়ে শুক্রবার ফের ব্যাটিংয়ে নামে ভারত। দ্বিতীয় দিনে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ৬ উইকেটে ৪৯৩ রান তুলে নেয় স্বাগতিকরা। দ্বিতীয় দিনের খেলা শেষে ভারতের লিড ৩৪৩ রান। হাতে আছে আরও ৪ উইকেট। ৬০ ও ২৫ রানে অপরাজিত রয়েছেন রবিন্দ্র জাদেজা ও উমেশ যাদব।

ভারতের হয়ে নিজের ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। ব্যক্তিগত ২৪৩ রানে আবু জায়েদ রাহীর শিকার হয়ে ফিরে যান তিনি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন আবু জায়েদ রাহী। আর বাকি দুই উইকেটের মধ্যে পেসার এবাদত নেন একটি এবং মেহেদী হাসান মিরাজ নেন একটি উইকেট।

দিনের শুরুতে ক্যারিয়ারের ২৩তম অর্ধশতক তুলে নেন পূজারা। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি এই ব্যাটসম্যান। রাহীর বলে স্লিপে দাঁড়ানো সাইফ হাসানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান পূজারা। ব্যক্তিগত ৫৪ রানে সাজঘরে ফেরেন তিনি। এরপর উইকেটে আসেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তবে উইকেটে থিতু হওয়ার আগেই আবু জায়েদ রাহীর বলে এলবি’র ফাঁদে পড়ে ফেরেন রানের খাতা শূন্য রেখেই।

কোহলিকে হারিয়ে কিছুটা হোঁচট খায় ভারত। তবে সেই হোঁচট কাটিয়ে দলের রানের চাকা সচল রাখেন মায়াঙ্ক আগারওয়াল। আর তাকে সঙ্গ দেন আজিঙ্কা রাহানে। আগারওয়াল তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় শতক। আর রাহানে তুলে নেন অর্ধশতক। এই দুইয়ে মিলে গড়েন ১৯০ রানের বিশাল জুটি। এরপর নিজের ১৮তম ওভারে রাহানেকে ফিরিয়ে জুটি ভাঙেন রাহী। ৮৬ রান করা রাহানে তাইজুল ইসলামের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান। ভারতের পতন হওয়ার প্রথম চার ব্যাটসম্যানকেই ফেরান রাহী।

Leave A Reply

Your email address will not be published.