টেক জায়ান্ট গুগলে নিয়োগের অফার পেলেন রাবি শিক্ষার্থী শুভ

0 ১৪০

রাবি প্রতিনিধি: টেক জায়ান্ট গুগলে নিয়োগের অফার পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী এস. এম. ফারহান শাহরিয়ার শুভ। প্রতিষ্ঠানটির পোল্যান্ডের ওয়ারশ্ অফিসে নিয়োগের অফার পেয়েছেন তিনি। সেখানে তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগের জন্য নির্বাচিত হয়েছেন। তার জয়েনিংয়ের তারিখ ২রা অক্টোবর।

মঙ্গলবার (১৩ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন অত্র বিভাগের সভাপতি অধ্যাপক ড. শুব্রত প্রমাণিক। বর্তমানে শুভ ইনোসিস সলিউশনস নামের একটি সফটওয়্যার কোম্পানির সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন। বিশ্ববিদ্যালয় ও ফারহান সূত্রে জানা গেছে, ফারহান শাহরিয়ার শুভ রাবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৫তম ব্যাচ ও ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

তার বাসা নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার কালডোয়ার গ্রামে। তিনি পূর্বধলা জে.এম. পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৪ সালে মাধ্যমিক ও আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়াল কলেজ থেকে ২০১৬ সালে উচ্চমাধ্যমিক পাশ করেন।

এ বিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক ড. শুব্রত প্রমাণিক বলেন, ফারহান শাহরিয়ার শুভ আমাদের এক শিক্ষার্থী গুগলে নিয়োগের অফার পেয়েছে। এটা আমাদের জন্য৷ খুবই আনন্দের বিষয়। সে দীর্ঘদিন ধরে গুগলে নিয়োগ পাওয়ার জন্য প্রসেসিংয়ের মধ্যে ছিল। অবশেষে গুগলে যোগ দেওয়ার অফার পেয়েছে সে।

অফার লেটারটি আমরা এখনো দেখিনি। তবে ফারহানের কাছে আছে। আমি তাকে বলেছি অফার লেটারটি স্ক্যান করে আমাদের বিভাগে পাঠিয়ে দিতে। ফারহানের আগে শাকিল নামের আরেক শিক্ষার্থী আমাদের বিভাগ থেকে গুগলে নিয়োগ পেয়েছিল।

তিনি আরো বলেন, ফারহানের বিষয়টা অন্যদের জন্য গুরুত্বপূর্ণ ও অনুপ্রেরণার। কারণ সে কিন্তু শাকিল-এর মতো বিভাগের প্রথম স্থান অর্জনকারী ছাত্র ছিল না। তারপরও তার দক্ষতা ও প্রচেষ্টা তাকে সফলতায় নিয়ে গেছে। ফারহান শেখালো একজন পজিশনধারী ছাত্র না হয়েও কীভাবে সফলতার চূড়ায় উত্তীর্ণ হওয়া যায়।

Leave A Reply

Your email address will not be published.