ডাকসুতে হামলাকারীরা কেউ ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

122

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) মূল ফটক বন্ধ করে ভিপি নুরুল হক নুর ও তার সঙ্গীদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে সিসিটিভি ফুটেজ দেখে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২৫ ডিসেম্বর) রাজধানীর শেরেবাংলা বালক উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।ব্রেকিংনিউজ

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ডাকসুতে হামলাকারীদের সিসিটিভি ফুটেজ দেখে খোঁজা হবে। হামলাকারীরা কেউ ছাড় পাবে না। জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

তিনি বলেন, ‘হামলাকারীদের শনাক্ত করে তাদের ধরতে চেষ্টা অব্যাহত আছে। ভিডিও ফুটেজ আসলে সব জানা যাবে।’

গত রবিবার (২২ ডিসেম্বর) দুপুরে ঢাবির রাজু ভাস্কর্যের সামনে কর্মসূচি শেষে মিছিল নিয়ে মধুর ক্যান্টিনে যাওয়ার পথে হঠাৎ ডাকসু ভবনের সামনে নুর ও ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের সঙ্গে কথা কাটাকাটি ও ঢিল ছোড়াছুড়ি হয় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের। এরপর ডাকসুর মূল ফটক বন্ধ করে নুরের কক্ষে ঢুকে অতর্কিত হামলা চালানো হয়। এতে ভিপি নুরসহ অন্তত ২৮ জন নেতাকর্মী আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

এ ঘটনায় সারা দেশে নিন্দার ঝড় উঠলে গতকাল সোমবার রাতে ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়সহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ ৩৭ জনের নামে ভিপি নুরুল হক নুরের করা মামলার আবেদনও মঙ্গলবার নথি আকারে আদালতে পাঠিয়েছে পুলিশ।

নুর ও তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় করা হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার মুক্তিযুদ্ধ মঞ্চের ৩ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

হামলার ব্যাপারে প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, নুর ও তার সঙ্গীদের ওপর দুই দফা হামলা চালানো হয়। প্রথম দফায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক আল মামুনের নেতৃত্বে ও দ্বিতীয় দফায় ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক (ডাকসুর এজিএস) সাদ্দাম হুসাইনের নেতৃত্বে ডাকসু ভবনে ঢুকে হামলা চালানো হয়।

x