ডি ককের মাথায় সেরার মুকুট

0 ১,১০৪

খেলাধুলা ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন সেই ২০১২ সালে। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই পা রেখেছিলেন বাইশ গজের মধ্যে। তারপর থেকে শুধু সাফল্যের মুখই দেখে আসছেন এই প্রোটিয়া ক্রিকেটার।
সর্বশেষ সাফল্যের আঁচড় লেগেছে গতকাল রাতেই। নিজ দেশ দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কুইনটন ডি কক। শুধু এটিতেই তিনি সীমাবদ্ধ নন। আফ্রিকার অ্যাওয়ার্ড নাইটে তিনি আরো চারটি বিভাগে সেরা মনোনীত হয়েছেন।
সবচেয়ে উল্লেখযোগ্য হলো, বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে ক্রিকেটার। এছাড়া সমর্থক ও খেলোয়াড়দের বিচারেও তিনি সেরা হিসেবে নির্বাচিত হয়ে সকলকে চমকে দিয়েছেন।
২০১৩ সালের জানুয়ারীতে নিজেকে চিনিয়েছিলেন একদিনের আন্তর্জাতিক ম্যাচে। তাও সেই নিউজিল্যান্ডের বিপক্ষেই। ২০১৪ সালের ফেব্রুয়ারীতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হয় এই প্রোটিয়া উইকেট রক্ষক।
এ সম্পর্কে সিএসএ প্রধান নির্বাহী হারুন লরগাত বলেছেন, সত্যিই অসাধারণ, সারা বছর কুইনটন যা করেছে তা অবিশ্বাস্য। পারফরমেন্স দিয়ে সে প্রমাণ করেছেন সব ধরনের ক্রিকেটে সে কতটা পরিনত।
সামেনেই চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াই। এই আফ্রিকান আবারও চাইবেন নিজের সেরাটা দেখাতে। বাকি কিছু দেখার জন্য অপেক্ষা করতে হবে চ্যামিপয়ন্স ট্রফির লড়াই শুরু হওয়া পর্যন্ত। ব্রেকিংনিউজ

Leave A Reply

Your email address will not be published.