ঢাকা প্রিমিয়ার লিগ শুরু ৫ ফেব্রুয়ারি

0 325

খেলাধুলা ডেস্ক : আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে প্রিমিয়ার লিগের এবারের আসর। আর প্লেয়ার্স ড্রাফট হবে ২০ জানুয়ারি। সিসিডিএম (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস) এর বৈঠক শেষে এমটি জানিয়েছেন কমিটির চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।
একই সময়ে দ্বিতীয় বিভাগ লিগ শুরু করতে চায় কমিটির কর্তারা।ঢাকা লিগ আবারো যাচ্ছে ঢাকার বাইরে। এমনকি সেটা হতে পারে সর্বদক্ষিণের শহর কক্সবাজারে। রাজশাহী, বগুড়াকেও ভাবা হচ্ছে সম্ভাব্য ভেন্যু হিসেবে।
১৮ ফেব্রুয়ারির পর থেকে পাওয়া যাবে মিরপুর স্টেডিয়াম। বুধবার সিসিডিএম-এর সভায় লিগের তারিখ চূড়ান্ত হয়েছে। সঙ্গে প্লেয়ার্স ড্রাফটের সূচিও।
ছয় ক্যাটাগরিতে ক্রিকেটারদের ভাগ করবেন নির্বাচকরা। যার মধ্যে ১২ জন এ প্লাস ক্যাটাগরিতে। এদের বাদ দিয়ে ১০ ক্লাব পুরনো দলের পাঁচজন করে রেখে দিতে পারবে। আর প্রিমিয়ারে নতুন শাইনপুকুর ও পারটেক্স সবার আগে সুযোগ পাবে পাঁচজন ক্রিকেটার ডাকার।
এবার ক্রিকেটারদের অর্থমূল্য বাড়ছে। ২৫ লাখ টাকা থেকে বাড়িয়ে এ প্লাস ক্যাটাগরির ক্রিকেটারদের জন্য ৩৫ লাখ টাকা প্রস্তাব করা হয়েছে। সর্বনিম্ন মূল্য সাড়ে তিন লাখ টাকা। তবে চূড়ান্ত সিদ্ধান্ত বোর্ডের।
এছাড়া পাওনা পরিশোধ, বিদেশি খেলানো ইত্যাদি বিষয়ে সিদ্ধান্তের ভারটা বিবিসির ওপরই ছেড়ে দিয়েছে সিসিডিএম। ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x