তানোরে উপকারভোগীদের জিম্মি করে চেয়ারম্যানের ট্যাক্স আদায়

0 ৪৮
তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহী তানোরে উপজেলার তালন্দ ইউপিতে ট্যাক্স না দিলে মিলছে না টিসিবির পণ্য, আগে ট্যাক্স দিন তার পরে পণ্য নিন, এতে করে তালন্দ ইউপি ১নং থেকে ৯নং ওয়ার্ডের দূর-দূরান্ত থেকে আসা সিটিবির আওতাধীন উপকারভোগী পড়েছে বিপাকে।
এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বুধবার (২৭ মার্চ), উপকারভোগী সুত্রে জানা যায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) তানোর উপজেলার তালন্দ ইউপিতে পার্থ ভ্যারাইটি স্টোর ডিলারের মাধ্যমে তালন্দ ইউপির ১নং থেকে ৯নং ওয়ার্ডের ১,১১১ উপকারভোগীকে স্বল্পমূল্যে টিসিবির সামগ্রী বিক্রয় করা হয়েছে, তবে অনেকে সিটিবির পণ্য না নিয়েই ফেরত হয়েছে কারণ হিসাবে দেখা গেছে ইউপির ট্যাক্স দিতে না পারায় পণ্য পাননি তারা।
সরোজমিনে আরও দেখা গেছে, ইউপি চত্বরে টিসিবির পণ্য নিতে উপকারভোগীর লম্ভা সিরিয়াল অন্যদিকে সিরিয়ালের সামনে ইউপি চেয়ারম্যান নাজিমউদ্দিন বাবুর নির্দেশনায় চিয়ার টেবিল নিয়ে ইউপির সরকারি সচিব ও উদ্যোক্তা গ্রাম পুলিশের মাধ্যমে ট্যাক্স আদায় করছেন। যারা ট্যাক্স দিতে পারছেন না তারা টিসিবির পণ্য নিতে পারছে না এমনকি টিসিবির কার্ডের সাথে ট্যাক্স কূপন না থাকলে সিরিয়ালে দাঁড়াতে পারেননি উপকারভোগীরা।
জনপ্রতিনিধি চেয়ারম্যানের এমন কান্ড দেখে স্থানীয় সুশীল সমাজ রীতিমতো অবাক হয়েছেন।
তালন্দ ইউপির বিলশহর গ্রামের এক বয়স্ক নারী টিসিবির পণ্য নিতে ৫২৫ টাকা নিয়ে এসেছিলেন তবে তার ট্যাক্স দেওয়া নাই বলে তিনি পণ্য নিতে পারেননি। শুধু তাই নয় সরোজমিনে দেখা গেছে অনেকেই টিসিবির পণ্য না নিয়ে ফেরত গেছেন ট্যাক্স না দেওয়ার কারণে।
এবিষয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার মো মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি তিনি অবগত নন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.