তানোরে উপজেলা পরিষদ নির্বাচনে ৬১টি ভোট কেন্দ্রের ৫৮টি গুরুত্বপূর্ণ 

0 ৫৬
এইচএম.ফারুক, তানোরঃ রাজশাহীর তানোর উপজেলা পরিষদ নির্বাচনে ৬১টি কেন্দ্রের মধ্যে ৫৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। তানোর উপজেলা নির্বাচন অফিসার সহকারী রিটার্নিং অফিসার কামরুজ্জামান বলেন, গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রের নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে এসআই, এএসআইসহ ৩ জন করে পুলিশ সদস্য ও ১৩ জন করে আনছার সদস্য নিয়জিত থাকবে। এর পাশাপাশি ৭টি ইউপির প্রতিটিতেই বিজিবিসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট স্টাইলিং ফোর্স হিসেবে টহল দিবে।
তিনি বলেন, সকাল থেকে বিকালের মধ্যেই পিজাইডিং অফিসার, সহকারী পিজাইডিং অফিসার ও পোলিং অফিসারসহ ভোট গ্রহনের প্রয়োজনীয় সকল সামগ্রী নিয়ে স্ব স্ব কেন্দ্র পৌছে গেছেন। তবে, ব্যালট পেপার সকালে পৌঁছে দেয়া হবে। তানোর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন, ভোট কেন্দ্রে আইন শৃংখলা রক্ষায় পুলিশ সদস্যরা কঠোর অবস্থানে থাকবে। এখানে কাউকে ছাড় দেয়া হবে না।
তানোর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, তানোর উপজেলার ৭টি ইউনিয়ন ও ২ টি পৌর সভায় মোট কেন্দ্র ৬১ টি ভোট কেন্দ্র, বুথ ৪শ’ ২৫ টি। প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষ বুথ থাকবে আলাদা। সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন করা হবে। সুষ্ঠু ভাবে ভোট গ্রহনের সকর প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে।
তানোর উপজেলা পরিষদ নির্বাচনে ২জন চেয়ারম্যান প্রার্থী, ২ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ ৩ টি পদে ৭ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করেছেন। তানোর উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬৬হাজার ১ শ’ ৭৩ জন।  এর মধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৯শ’ ৭ জন ও নারী ভোটার ৮৪ হাজার ২ শ’ ৬৬ জন। নির্বাচনের দিন বুধবার তানোরে সরকারী ছুটি ঘোষনা করা হয়েছে। তানোর উপজেলায় নির্বাচনী আমেজ বিরাজ করছে।

Leave A Reply

Your email address will not be published.