তানোরে কৃষকদের মাঝে  বিনামূল্যে বীজ ও সার বিতরণ

0 ৫৩

তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহী তানোর উপজেলায় ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ-১ মৌসুমের প্রণোদনা কর্মসূচির আওতায় উপসি আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৭ হাজার ৬শত ৫০জন কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ (বিনা ২১ ব্রি ৮৯) ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যের উফসি আউশ ধানের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্যের প্রতিনিধি তানোর উপজেলা আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি ও নবনির্বাচিত উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষিবিদ মোঃ সাইফুল্লাহ আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সরকার,এবং সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তানোর উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে ৭ হাজার ৬শত ৫০জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি উফশী আউশ ধান বীজ,১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি বিতরণ করা হয়।
অপর দিকে, উপজেলা প্রশাসনের আয়োজনে  মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত)” শীর্ষক কর্মসূচির আওতায় ২০২৩-২০২৪ অর্থ বছরের তানোর উপজেলার ২৭৩ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি ও ৩৪ জনকে বাইসাইকেল বিতরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.