তামিমের অবসর কাণ্ডের প্রভাব ড্রেসিংরুমে পড়েনি

0 ৭৩
ছবি- সংগৃহীত

সপ্তাহখানেক আগে দেশের ক্রিকেটে বেশ বড় এক ঝড়ই বয়ে যায়। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তে থমকে গিয়েছিল ক্রিকেট অঙ্গন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে অবসর ভেঙে ফেরার কথা জানান ওয়ানডে কাপ্তান। তবে এখনই ক্রিকেটে না ফিরে দেড় মাসের ছুটি নিয়েছেন চট্টগ্রামের এই ক্রিকেটার। এজন্য খেলেননি আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ দুটিতে। তামিমকে ছাড়া সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বেশ ছন্নছাড়াই মধ্যে হয়েছিল সাকিব-শান্তদের।

তাই তামিমের অবসর ও অবসর ভেঙে ফেরা কাণ্ডের প্রভাব টাইগারদের ওপর পড়েছে কিনা, এমন শঙ্কাও জেগেছিল। তবে তৃতীয় ও শেষ ম্যাচে জয় তুলে নিয়ে সেই শঙ্কা উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।

এদিকে ওয়ানডে সিরিজ শেষে শুক্রবার (১৪ জুলাই) থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। এদিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় মাঠে গড়াবে সিরিজের প্রথম ম্যাচ।

সিরিজের আগে সংবাদ সম্মেলনে সাকিবের দিকেও তেড়ে এলো তামিমের অবসর কাণ্ড নিয়ে নানান প্রশ্ন। এ সময় তার দাবি, তামিমের অবসরের সেই ঘটনায় দলের ওপর তেমন কোনো প্রভাব পড়েনি।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে সিরিজ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিবের ভাষ্যমতে, দলের ওপর তেমন কোনো প্রভাব পড়েনি। এমনকি আফগানিস্তানের কাছে সিরিজ হারলেও ড্রেসিংরুমের পরিবেশ ঠিক আছে, অন্যান্য পরাজয়েও খুব একটা হেরফের হয় না।

এই অলরাউন্ডারের মন্তব্য, আসলে বাইরে থেকে দেখে অনেক কিছু মনে হতে পারে। ড্রেসিংরুমে আমার কখনোই মনে হয় না, আমরা আনসিকিউরড ছিলাম কিংবা এখন আছি। আমি মনে করি পরিবেশ সবসময় ভালো আছে।

সাকিব যোগ করেন, ফলের কারণেই আপনারা সবসময় বলেন ড্রেসিংরুমের অবস্থা ভালো না খারাপ। আমার কাছে মনে হয় না জিতি বা হারি ড্রেসিংরুমের পরিবেশ খুব একটা পরিবর্তন হয়। আমাদের চেষ্টা থাকে, সবসময় ইতিবাচক খেলে উন্নতি করার; দলের হয়ে অবদান রাখার।

Leave A Reply

Your email address will not be published.