তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

776

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : গাজীপুরের জয়দেবপুর থানায় দায়ের করা নাশকতার এক মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
মঙ্গলবার (০২ মে) দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহি ভূঞা এ আদেশ দেন।
গাজীপুর আদালতের পরিদর্শক রবিউল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন ব্যবসায়ী লুৎফর রহমান বাদল, মঞ্জুরুল হক রনি। রনি গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আবদুল মান্নানের ছেলে।
মামরার এজাহারে জানা যায়, ২০১৫ সালে সরকারবিরোধী আন্দোলন চলাকালে গাজীপুরে গাড়িতে পেট্রলবোমা নিক্ষেপ ও ভাঙচুর করার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করা হয়।
মামলা সূত্রে জানা যায়, গেল জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী দেশকে অকার্যকর করার অপচেষ্টায় নাশকতায় অর্থ জোগান ও উস্কানি দিয়েছেন তারেক রহমান। সরকার ক্ষমতায় আসার পর ২০১৫ সালের ২১ জানুয়ারি তিনি লন্ডনে বসে গাজীপুরের শিল্পাঞ্চলে হোতাপাড়ায় একটি বাসে কেরোসিন ও পেট্রোল বোমা নিক্ষেপে মদদ দেন।
এ ঘটনায় জয়দেবপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন বাদী এএসআই দিলীপ চন্দ্র সরকার।
ওই মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ২৫ আগস্ট পুলিশ তারেক রহমান, তার সহযোগী লুৎফর রহমান বাদল ও গাজীপুর সিটি মেয়র এম এ মান্নানের ছেলে মঞ্জুরুল হকসহ বিএনপির ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।
দীর্ঘদিন মামলার শুনানি চললেও আসামিদের অনুপস্থিতিতে আদালত আজ তারেক রহমান, লুৎফর রহমান বাদল, মঞ্জুরুল হকসহ অভিযুক্ত ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ব্রেকিংনিউজ

x