তিন অংকে যাওয়া হলো না সৌম্যর

854

খেলাধুলা ডেস্ক : প্রথম ইনিংসে দারুণ শুরুর পর হঠাৎ ২ উইকেট হারিয়ে বিপদে পড়া বাংলাদেশকে আশা দেখাচ্ছিল সৌম্য সরকারের সাবলীল ব্যাটিং। দ্বিতীয় দিনে শেষে ১৩৩ বলে ৬৬ রানের দারুণ এক ইনিংস খেলে অপরাজিত ছিলেন। সবার মনেই তখন একটি কথা, তৃতীয় দিন সকালে কতক্ষণে তিন অংকে পৌঁছবেন এই তরুণ? তৃতীয় দিন সকাল থেকে বেশ ভালোই খেলছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই মনসংযোগটা একটু আলগা হয়ে গেল। ৭১ রান করে লাকমলের শিকার হলেন তিনি।

এর আগে ৬ টেস্টের ১০ ইনিংস খেলা সৌম্যর সর্বোচ্চ স্কোর ছিল ৮৬। ফর্মে ফেরার মঞ্চ নিউজিল্যান্ড সফর ক্রাইস্টচার্চ টেস্টে তিনি এই স্কোর গড়েছিলেন। আজ ৭১ রানের ইনিংসটি খেলার পর তার ব্যাটিং গড় ৩৫.৭০। রান ৩৫৭। ইমরুল কায়েসের ইনজুরিতে ভারত সফর থেকেই তিনি টেস্টে তামিমের সঙ্গী হয়েছেন। হায়দরাবাদে খেলেছেন ১৫ এবং ৪২ রানের দুটি ইনিংস।

গল টেস্টের তৃতীয় দিনে লাকমলের শর্ট বলটি বিভ্রান্ত করে সৌম্যকে। একটু মনোযোগ হারিয়ে ফেলেন তিনি। বলটি ছেড়ে দিতে গিয়েও কী মনে করে আবার পুল করে বসেন। ফলাফল দিলরুয়ান পেরেরা তালুবন্দি হওয়া। এভাবেই শেষ হয় ১৩৭ বলে ৮ চার এবং ১ ছক্কায় ৭১ রানের দুর্দান্ত ইনিংসটি। বিপদে পড়ে বাংলাদেশ। সেই বিপদ থেকে দলকে মুক্ত করার চেষ্টা করছেন বিখ্যাত জুটি মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসান। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৩ উইকেটে ১৭০। স্বাগতিকদের চেয়ে টাইগাররা এখনও ৩২৪ রানে পিছিয়ে।

x