তিন শাসকের আমলে ছিলো মঙ্গাপীড়িত উত্তরাঞ্চল, বগুড়া জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে – যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী

0 637

6-55-642x336বগুড়া প্রতিনিধি: যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, জনগণের মতায়নে বিশ্বাসী সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃতে তলাবিহীন ঝুড়ি থেকে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের চাহিদা মিটিয়ে এখন চাল বিদেশে রপ্তানি করা হচ্ছে। কৃষিতে ব্যাপক সফলতা আনা হয়েছে। জনগণ জিয়ার  ও খালেদা জিয়ার তিন দশকের শাসনকাল দেখেছেন,  উত্তরবঙ্গের মঙ্গা দূর হয়নি, এই তিন শাসকের আমলে মঙ্গাপীড়িত ছিলো উত্তরাঞ্চল, তবে এ সরকারের আমলে উত্তরাঞ্চলে মঙ্গার ‘ম’ নেই। উত্তরাঞ্চল থেকে চিরতরে মঙ্গা দূর হয়েছে। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কারণ তিনি  দেশের জনগণকে উপলব্ধি করতে পারেন। জনগণের ভাষা বোঝেন। সেই অনুযায়ী দেশে সার্বিক উন্নয়নে ব্যাপক কাজ করেন যাচ্ছেন। পোশাক রপ্তানিতে দেশ বিশ্বে দ্বিতীয় স্থানে  পৌঁছে গেছে। দেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিত। এ কারণে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম ওঠে এসেছে। তিনি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও দেশকে আরো উন্নতির দিকে নিয়ে যাওয়ার পরিকল্পনাকে ত্বরান্বিত করে যুবলীগ কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
গত শনিবার (১৫ অক্টোবর) বেলা ১২টার দিকে বগুড়া জিলা স্কুল মাঠে আয়োজিত জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণার পরে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন ।
বগুড়া জেলা যুবলীগের সভাপতি মঞ্জুরুল আলম মোহনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাগর কুমার রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, বগুড়া-৫ আসনের এমপি আলহাজ্ব হাবিবর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মজিবর রহমান মজনু, যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু আহমেদ নাসীম (পাভেল) বক্তব্য রাখেন
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। এছাড়াও সম্মেলনে আওয়ামী লীগ ও যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।
সন্ধ্যায় সম্মেলনের দ্বিতীয় কাউন্সিলে বগুড়া জেলা যুবলীগের সাবেক ছাত্রনেতা শুভাশীষ পোদ্দার লিটন সভাপতি ও সাবেক ছাত্রনেতা আমিনুল ইসলাম ডাবলু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে বলেন জেলা যুবলীগের সদস্য সাজেদুর রহমান সিজু এ প্রতিবেদককে জানিয়েছেন। দীর্ঘ ১৯ বছর পর বগুড়ায় যুবলীগের সম্মেলনে নতুন নেতৃত্ব আসায় নেতাকর্মীদের প্রানে অনেকটাই আশার সঞ্চার হয়েছে বলেও রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন।

Leave A Reply

Your email address will not be published.